৭২২ পুলিশ সদস্যের করোনা জয়

0
95

৭২২ পুলিশ সদস্যের করোনা জয়

চলমান করোনাযুদ্ধে সাধারণ মানুষের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৭২২ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থ হওয়া অনেকেই পুনরায় কাজে যোগ দিয়েছেন।

আজ (শনিবার) পুলিশের সদর দপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘শনিবার নতুন করে আক্রান্ত ১৭৮ জন সহ বাংলাদেশ পুলিশের ৩ হাজার ৫৭৪ জন সদস্য জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১২ জন সদস্য করোনাযুদ্ধে প্রাণ হারিয়েছেন।‘

পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রামণের ঝুঁকি কমাতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের নির্দেশে ইতিমধ্যে বিভিন্ন প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শশ্রুষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। অন্যদিকে পুলিশ সদস্যদের করোনায় আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি সুস্থতার হার দ্রুততার সাথে বাড়ছে।

চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এই কারণে তাদের অনেক ঘাত-প্রতিঘাত মোকাবিলা করতে হচ্ছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনোবল আর পূর্ণ উদ্যমে এগিয়ে চলছে বাংলাদেশ পুলিশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে