হাত খরচের টাকা বাঁচিয়ে ৩৫ টি পরিবারকে ঈদ উপহার দিয়েছে পাবনা কালেক্টরেটের শিক্ষার্থীরা

0
494

হাত খরচের টাকা বাঁচিয়ে ৩৫ টি পরিবারকে ঈদ উপহার দিয়েছে পাবনা কালেক্টরেটের শিক্ষার্থীরা

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ স্লোগানকে সামনে রেখে করোনা দুর্যোগে অসহায় হয়ে পড়া মানুষদের পাশে দাড়িয়েছে পাবনা শহরের স্বনামধন্য ‘পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ’ এর শিক্ষার্থীরা।

স্কুলটির কয়েকজন বর্তমান এবং সাবেক শিক্ষার্থী তাদের হাত খরচের টাকা জমিয়ে ৩৫ টি অসহায় পরিবাররের মাঝে ঈদ উপহার পৌঁছে দিয়েছে। তাদের উপহারে ছিল চাল, ডাল, তেল, সেমাই, দুধ ও চিনি। কর্মহীন, অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে তারা ইদ উপহার পৌঁছে দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানটির প্রাক্তন ছাত্র ও এই মহৎ কাজের একজন উদ্যোক্তা আবরার জাওয়াদ আফিফ জানান, ‘আমরা যেদিন জন্মগ্রহণ করেছিলাম, সেদিন কেও একজন আমাদের কোলে করেছিল। আবার যেদিন মারা যাবো, সেদিন মানুষই আমাদের লাশের সৎকার করবে। তা না হলে আমাদের লাশ বিড়াল-কুকুরের খাবার হবে। তাই মানুষের এই ঋণ শোধ করতে হলেও আমাদের মানুষের জন্য কাজ করতে হবে। আর এই চিন্তা থেকেই এ কাজের শুরু‘

এই মহৎ উদ্যোগের কথা জানতে পেরে স্কুলটির অধ্যক্ষ প্রফেসর (অব:) শিবজিত কুমার নাগ অত্যন্ত আনন্দিত হয়েছেন। তিনি স্বাস্থ্যবিধি মেনে এ ধরণের কার্যক্রম অব্যাহত রাখতে উধবুগ্ধ করেছেন।

পাশাপাশি পাবনা জেলা প্রশাসক ও স্কুলটির সভাপতি, কবীর মাহমুদ এই মহান উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে