হাতি মারার ফাঁদে প্রাণ গেল যুবকের।

0
267

মাহিন, OURBANGLANEWS DESK।

সাহাব উদ্দিন (২৪)নামের একজন বাক্‌প্রতিবন্ধী যুবকের মৃত্যু হয়েছে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হাতি মারার ফাঁদে বিদ্যুতের তারে জড়িয়ে।

তার বাবার নাম সারেক মিয়া। সাকিব উদ্দিনের বাড়ি উপজেলার সরফভাটা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড জঙ্গল সরফভাটা গ্রামে।

মাতব্বর বাড়ির ছেলে ছিল সাহাব। একই ঘটনায় আহত হয়েছেন মো. আলমগীর (৩৫) নামের একজন।আলমগীর ও ওই এলাকার বাসিন্দা।

এই ঘটনা ঘটে গত শনিবার রাত ১০টার দিকে। গত রোববার ২৪ মার্চ সকালে নিহত ব্যক্তির লাশ দাফন করা হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আহত ব্যক্তি চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়দের জানান, সাম্প্রতিক সময়ে প্রায় রাতে বন্য হাতির পাল জঙ্গল সরফভাটার পাহাড়ি এলাকায় হানা দিয়ে ব্যাপক ক্ষতি করেছে সবজি খেত, ফসল ও গাছের চারার।

এলাকার লোকজন অতিষ্ঠ হয়ে নিজেদের কৃষি খামার ও বাড়িঘরের আশপাশে হাতির আক্রমণ রুখতে বিদ্যুতের তার দিয়ে ফাঁদ পাতেন।

হাতির পাল শনিবার রাতে হানা দেয় গ্রামের মাতব্বর বাড়ি মসজিদসংলগ্ন এলাকায়। এলাকার লোকজন হাতির পাল তাড়াতে চিৎকার করে।

এ সময় লোকজনকে তাড়া করে হাতির পাল। তখন পালাতে গিয়ে হাতি মারার ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হন বাক্‌প্রতিবন্ধী সাহাব উদ্দিন ও আলমগীর।

এতে ঘটনাস্থলেই মারা যান সাহাব উদ্দিন এবং আলমগীর আহত হন। তাঁকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে নিয়ে যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে

অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে পাঠানো হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। স্থানীয়রা জানান পেশায় দিনমজুর ছিলেন নিহত সাহাব উদ্দিন।

এই ঘটনার বিষয়ে প্রহ্লাদ চন্দ্র রায়, বন বিভাগের উপজেলা রেঞ্জ কর্মকর্তা বলেন, ‘হাতি মারার ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আলমগীরের মৃত্যু হয়েছে শুনেছি। তবে এই ব্যাপারে কেউ আমাদের জানায়নি। হাতি তাড়াতে বন বিভাগের লোকজন নিয়মিত কাজ করেন।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে