সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আর নেই

0
327

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আর নেই

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম আর নেই। আজ আনুমানিক বেলা ১১ টায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)।

তার ছেলে তানভীর শাকিল জয় গণমাধ্যমকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

এর আগে গত বৃহস্পতিবার ‍দুপরের পর তার রক্তচাপ ব্যাপক ওঠানামা হতে থাকে। গতকাল শুক্রবার তার হৃদযন্ত্রের জটিলতা ধরা পড়ে।

গতকাল রাতে মেডিকেল বোর্ড তার বর্তমান অবস্থা নিয়ে বৈঠক করে। বৈঠকে জানা যায় তার শারীরিক অবস্থার অবনতির হয়েছে। জটিলতা আরও বাড়ছে।

মোহাম্মদ নাসিমের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়া গত রাতে এ বিষয়ে জানান, মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা সংকটাপন্ন।

মোহাম্মদ নাসিম বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন। উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেওয়ার প্রস্তুতি চললেও অবস্থার অবনতির কারণে তা সম্ভব হয়নি।

উল্লেখ্য, রক্তচাপজনিত সমস্যার কারণে গত ১ জুন তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিনই তাঁর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়।

এরপর ৪ জুন তাঁর অবস্থার কিছুটা উন্নতি হলেও ৫ জুন ভোরে তিনি স্ট্রোক করেন। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে দ্রুত তার অস্ত্রোপচার করে তাঁকে আইসিইউতে রাখা হয়।

এরপর দুই দফায় ৭২ ঘণ্টা করে পর্যবেক্ষণে রাখে মেডিকেল বোর্ড। এর মধ্যে পরপর তিনবার নমুনা পরীক্ষা করে তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে