সাংবাদিক হুমায়ুন কবীর খোকন আর নেই

0
143

সাংবাদিক হুমায়ুন কবীর খোকন আর নেই

করোনা যুদ্ধে মৃতের তালিকায় যোগ হলো সাংবাদিক হুমায়ূন কবীর খোকনের নাম। গতকাল আনুমানিক রাত ১০ টায় রাজধানীর উত্তরা রিজেন্ট হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর।

করোনা যুদ্ধে সম্মুখ সারিতে যুদ্ধ করে যাওয়া এই সৈনিক দৈনিক সময়ের আলোর প্রধান প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি বৃহত্তর কুমিল্লা সাংবাদিক সমিতির সভাপতি ছিলেন। কর্মজীবনে তিনি দৈনিক আমাদের সময়, আমাদের অর্থনীতি পত্রিকায় প্রধান প্রতিবেদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সদস্য ছিলেন।

তিনি গত কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন এবং দাঁতের ব্যথায় ভুগছিলেন। মঙ্গলবার বিকালে তিনি অসুস্থ হয়ে পড়েলে তাকে চিকিৎসার জন্য উত্তরার রিজেন্ট হাসপাতালে নেয়া হয়। সেখানে আইসিইউতে রেখে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিলো। রাতে তার অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন আবস্থায় তার মৃত্যু হয়।

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ শাহেদ জানান, ‘ইফতারের আগ মুহূর্তে (হুমায়ুন কবির খোকন) হাসপাতালে আনা হয়। উনার প্রচণ্ড শ্বাসকষ্ট হচ্ছিল। অবস্থা খুবই খারাপ ছিল। ৯টা ৪৫ মিনিট পর্যন্ত তাকে লাইফ সাপোর্টে রাখা হয়’।

তিনি আরও জানান, ‘মৃত্যুর কিছু সময় আগে, করোনা পরীক্ষার জন্য তার নাকের সোয়াপ সংগ্রহ করা হয়’।

হুমায়ুন কবির খোকনের আকস্মিক মৃত্যুতে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আমিন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান এম এম এনামুল হক, উপ ব্যবস্থাপনা পরিচালক মো. রমজানুল হক নিহাদ, উপ ব্যবস্থাপনা পরিচালক মো. আমিনুল হক নাবিল, সময়ের আলোর প্রকাশক গাজী আহমেদ উল্লাহ ও ভারপ্রাপ্ত সম্পাদক কমলেশ রায়সহ তার সহকর্মী সাংবাদিকেরা গভীর শোক প্রকাশ করেছেন।
তার মৃত্যুতে সংবাদকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। দুই মেয়ে ও এক ছেলের বাবা হুমায়ুন কবির খোকনের গ্রামের বাড়ি ছিল কুমিল্লার মুরাদনগরে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে