শীতের সন্ধ্যায় গরম গরম “চিংড়ি মাছের নোনতা পাটিসাপটা”।

0
206

শ্রাবণ,কালের সমাচার ডেস্ক ।

শীতের সন্ধ্যায় গরম গরম “চিংড়ি মাছের নোনতা পাটিসাপটা”। 

শীত মানেই পিঠাপুলি উপভোগের সময়। অনেকের রকমের সুস্বাদু পিঠার মধ্যে পাটিসাপটা অন্যতম। তবে, সবসময় পাটিসাপটা মানেই মিষ্টি এমন হয়, নোনতা পাটিসাপটা অনেক সুস্বাদু এবং লোভনীয়। তাহলে দেখে নেওয়া যাক মজাদার  “চিংড়ি মাছের নোনতা পাটিসাপটা” রেসিপিটা।

উপকরণঃ
২৫ গ্রাম চালের গুঁড়ো, ১২৫গ্রাম ময়দা, ১চিমটি লবন, ডিম ১টা, ৩০০মিলি দুধ, মাখন ২৫ গ্রাম,পনির ৪০ গ্রাম, টুকরো করা চিংড়ি মাছ ৫০০ গ্রাম, পেয়াজ ১টা, ধনেপাতা ১ টেবিল চামচ কুচোনো, তেল বা মাখন ভাজার জন্য।

প্রণালীঃ
প্রথমে প্যানে অলিভ অয়েল গরম করতে হবে এবং পেঁয়াজ কুঁচি দিয়ে ভাল করে ভাজতে হবে। ২৫গ্রাম মাখন এবং ২৫ গ্রাম ময়দা মিশিয়ে একটা হালকা মিশ্রণ তৈরি করতে হবে। এবার, ৩০০ মিলি দুধ দিয়ে ঘন না হওয়া পর্যন্ত সমানে নাড়তে হবে। এরপর আঁচ বাড়িয়ে দিয়ে তার মধ্যে পনিরের টুকরো, নুন, লঙ্কা, ১ টেবিল চামচ ধনেপাতা এবং চিংড়ি মাছগুলো দিয়ে দিতে হবে। ময়দা, চালের গুঁড়ো, এক টেবিল চামচ ধনেপাতা এবং একটু  লবন দিয়ে বাটিতে ভাল করে মিশ্রণটি তৈরি করতে হবে।ডিম এবং ৩০০ মিলি দুধ মিশিয়ে একটা ঘন মিশ্রণ তৈরি করতে হবে। বাকি দুধটা দিয়ে একটা পাতলা মিশ্রণ তৈরি করতে হবে। প্যানে মাখনটা গরম করতে হবে ধোঁয়া ওঠা পর্যন্ত। প্যানে মিশ্রণের কিছুটা দিয়ে হাতা দিয়ে ঘুরিয়ে পাটিসাপটা-টা তৈরি করতে হবে। নিচের অংশে রং ধরা পর্যন্ত রান্না করতে হবে। ভাজাটাকে নাড়তে হবে এবং আরও কিছু সেকেন্ড ধরে রান্না করতে হবে।

ব্যস, মজাদার চিংড়ি মাছের নোনতা পাটিসাপ্টা তৈরি হয়ে গেলো। এখন, চিংড়ি মাছের মিশ্রণটা পাটিসাপটার এর মধ্যে ভরে পরিবেশন করতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে