শর্তসাপেক্ষে দেশের সব মসজিদ খুলে দেয়া হচ্ছে

0
181

দেশের সব মসজিদ খুলে দেয়া হচ্ছে

শর্তসাপেক্ষে আগামীকাল থেকে দেশের সব মসজিদ খুলে দেয়া হচ্ছে। ধর্ম মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, আজকের মধ্যেই প্রজ্ঞাপন জারি করা হবে। (সুত্রঃ সময় সংবাদ)

জানা যায়, আগামী ৭ ই মে বৃহস্পতিবার জোহর থেকে দেশের সবমসজিদ খুলে দেয়া হবে। তবে মসজিদে জামায়াতে নামাজের ক্ষেত্রে দুইজন মুসল্লির মধ্যে যথেষ্ট পরিমাণ দূরত্ব বজায় রাখতে শর্ত দেয়া হয়েছে। এছাড়া দুই কাতার পরপর এক কাতারের জায়গা ফাঁকা রাখতে হবে। এই সংক্রান্ত প্রজ্ঞাপনটি প্রস্তুত করা হচ্ছে। আজকের মধ্যে তা জারি করা হবে।

এর আগে, এর আগে গত ৬ই এপ্রিল, ধর্ম মন্ত্রণালয় করোনার সংক্রমন ঠেকাতে সবাইকে ঘরে নামাজ আদায় করার নির্দেশনা দেয়। মসজিদে জামাত চালু রাখার প্রয়োজনে সম্মানিত খতিব, ইমাম, মোয়াজ্জিন, খাদেম মিলে পাঁচ ওয়াক্তের নামাজে অনধিক পাঁচজন এবং জুমার নামাজে অনধিক ১০ জন শরিক হওয়ার নির্দেশনা দেয়া হয়। এবং গত ২৩ শে এপ্রিল ইসলামিক ফাউন্ডেশন থেকে জানানো হয়, ২ জন ইমাম, মোয়াজ্জিন, খতিব, খাদেমসহ ১২ জন মসজিদে তারাবি নামাজ আদায় করতে পারবেন।

তবে এবার মুসল্লিদের জন্য মসজিদ উন্মুক্ত করে দেয়া হচ্ছে। তবে জামায়াতে নামাজ আদায়ের ক্ষেত্রে মুসল্লিদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং দুই কাতার পরপর এক কাতারের জায়গা ফাঁকা রাখতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে