লা লিগা শুরু হচ্ছে ২০ জুন!

0
135

লা লিগা শুরু হচ্ছে ২০ জুন

বিশ্বব্যাপী জনপ্রিয় হয়ে ওঠা স্পেনের ফুটবল লীগ লা লিগা মাঠে গড়াতে যাচ্ছে আগামী ২০ জুন। এমনটাই দাবি করেছেন, লেগানেস কোচ হাভিয়ের অগুরি। যদিও লীগ কর্তৃপক্ষ এখনো কোন অনুষ্ঠানিক বক্তব্য দেয়নি।

তবে অগুরি বলেছেন, তিনি লা লিগা কর্তৃপক্ষের কাছে থেকেই এই দিনক্ষণ জানতে পেরেছেন।

তিনি বলেন, ‘আমরা এরই মধ্যে লিগ শুরুর তারিখ পেয়ে গেছি। ২০ জুন শুরু হচ্ছে লা লিগা। আর শেষ করা হবে পাঁচ সপ্তাহের মধ্যে, মানে ২৬ জুলাই’।

এত দ্রুত লিগের বাকি খেলাগুলো শেষ করার ব্যাপারে একটি রূপরেখা দিয়েছেন অগুরি, ‘খেলা হবে শনি-রবি আর বুধ-বৃহস্পতিবার। সব মিলে ১১টি ম্যাচ দিবস। লা লিগা কর্তৃপক্ষ আমাকে এটা জানিয়েছে। এই সিদ্ধান্তে আমি খুব খুশি। আমরা এরই মধ্যে অনুশীলনের সূচিও বা‌নিয়ে ফেলেছি। আগামীকাল (শনিবার) আমরা অনুশীলন শুরু করব। ভাগ্য ভালো যে আমাদের দলের সবাই করোনা পরীক্ষায় উতরে গেছি’।

দ্রুত লিগ শেষ করতে খেলার নিয়ম-কানুনে কিছু পরিবর্তন আনতে হচ্ছে স্পেনের ফুটবল ফেডারেশনকে। খেলোয়াড়দের চোট আর অবসাদমুক্ত রাখতে দলগুলো এখন তিনজনের জায়গায় পাঁচজন খেলোয়াড় বদলি করতে পারবে।

পাঁচজন বদলির বিষয়টি অগুরির খুব ভালো লেগেছে। তিনি বলেন, ‘এটা আমার কাছে খুব ভালো সিদ্ধান্ত মনে হয়েছে। কারণ প্রায় ৮০ দিন ঘরের চার দেয়ালে বন্দী থাকা খেলোয়াড়দের কাছ থেকে পুরো ৯০ মিনিট মাঠে থাকা আশা করা যায় না। এ ছাড়া চোট থেকে খেলোয়াড়দের বাঁচানোর বিষয়ও আছে’।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে