রোজা রেখে মন্দির জীবাণুমুক্ত করছেন মুসলিম তরুণী,মানবতা যেন সবকিছুর উর্ধ্বে

0
224

রোজা রেখে মন্দির জীবাণুমুক্ত করছেন মুসলিম তরুণী, সব কিছুর উর্ধ্বে যেন মানবতা।

করোনাভাইরাস প্রতিরোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা সবকিছু পরিষ্কার রাখতে হবে। এজন্য করোনা আক্রমণের শুরু থেকে দিনরাত ভারতের উত্তর দিল্লির প্রতিটি প্রান্তে জীবাণুনাশক-স্প্রে করছেন এক তরুণী।

এর ধারাবাহিকতায়, রোজা রেখে হিন্দুদের উপাশনালয় পরিষ্কারের কাজে নেমেছেন ৩২ বছর বয়সী ওই মুসলিম তরুণী। যা নিয়ে হইচই পড়ে গেছে সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে। ওই তরুণীর নাম ইমরানা সাইফি।

সাইফির এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে উত্তর দিল্লির নেহেরু বিহার। দেশব্যাপী প্রশংসিত হচ্ছে সাইফির এ কাজ। ধর্ম-বর্ণ পার্থক্য ভুলে তাকে এ কাজে সাহায্য করছেন স্থানীয় মন্দির ও গুরুদ্বার কমিটি।

সাইফির পরিবার সূত্রে জানা যায়, সপ্তম শ্রেণির পর তার পড়াশোনা আর চালিয়ে নেয়া সম্বভ হয়নি। এই সঙ্কটের মুহূর্তে মানুষের পাশে থাকতে, তিনি নিজে উদ্যোগ ৩ সদস্যের একটা দল তৈরি করেছেন।

স্থানীয়রা জানান, সাইফি বরাবরই মানবতার পক্ষে লড়াই করেছে। তিন মাস আগে নাগরিকত্ব বিল নিয়ে উত্তাল দিল্লিতেও ধর্মের ভেদাভেদ ভুলে আর্তদের পাশে দাঁড়িয়েছিলেন ইমরানা সাইফি।

সাইফি বলেন, এই সঙ্কটকালে আমরা মন্দির-মসজিদ ভেদাভেদ করছি না। যেখানেই দেখছি জীবাণুমুক্ত করার প্রয়োজন, ঢুকে স্প্রে করে দিচ্ছি। এখনও পর্যন্ত কোনও মহল থেকে বাধা আসেনি। আমি ভারতের সম্প্রীতি বজায় রাখতে চাই। আমি দেখাতে চাই আমরা সবাই এক, একসঙ্গেই বাঁচতে চাই।

(সূত্র: এনডিটিভি)

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে