মোল্লাহাটে মধুমতি নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলনের কারনে মোবাইল কোর্টের একলক্ষ টাকা জরিমানা আদায়

0
138

বাগেরহাটের মোল্লাহাটে মধুমতি নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলনের কারনে মোবাইল কোর্টের একলক্ষ টাকা জরিমানা আদায়।

মোহাম্মাদ আলী মোহন, বাগেরহাট ব্যুরো প্রধানঃ

বাগেরহাটের মোল্লাহাট মধুমতি নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের কারনে ভ্রাম্যমান আদালত একটি ড্রেজার ও ৭জন ব্যক্তিকে আটক করে। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ( সহকারী কমিশনার,ভূমি) অনিন্দ্য মন্ডল মোল্লাহাট থানা পুলিশের একটি দলকে সাথে নিয়ে অভিযান চালায়। স্পিডবোর্ডে গোপনীয় ভাবে ঘটনাস্থলে পৌছে নড়াগাতী থানার চাপাইল গ্রামের ইউনুস চৌধুরীও তার ৬জন সহযোগীকে হাতে নাতে আটক করে,তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে এবং একলক্ষ টাকা জরিমানা আদায় করে।

আটককৃত ইউনুস চৌধুরী দীর্ঘদিন ধরে মধুমতি নদীর মোল্লাহাট অংশের চর সিংগাতী এলাকায় অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে ব্যবসা করছিলো। ইতোপূর্বে তাকে ধরতে অভিযান চালিয়ে ও ধরা যায়নী, কারন সে যখনই বুঝতে পারে মোল্লাহাট থেকে মোবাইল কোর্ট আসছে সাথে সাথে সে নড়াইল জেলার অংশে প্রবেশ করে এবং নড়াইল থেকে ইজারা নেওয়া কাগজ পত্র দেখায়, কিন্তু এদিন সে বৈধকোন ইজারার কাগজ পত্র দেখাতে পারেনী বলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রতিবেদককে জানিয়েছেন।

তিনি আরো জানান, কতিপয় অসাধু বালু ব্যবসায়ী অবৈধ ভাবে মধুমতি নদী থেকে বালু উত্তোলন করে নদীর পার্শ্ববর্তি বসবাস কারীদের নদী ভাঙ্গনের ঝুকিতে ফেলছিলো, এবং সমতল ভূমির ক্ষতিসাধন করে আসছিলো, তাদেরকে বার বার সতর্ক করলে ও তারা তাদের কাজ করেই যাচ্ছিলো। পুনরায় অবৈধভাবে বালু উত্তোলন করলে নিয়মিত মামলা দায়ের এবং আরো বড় জরিমানা আদায় করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে