মোল্লাহাটে কৃষি অফিসের আয়োজনে ধান কর্তনের আধুনিক যন্ত্র বিতরণ

0
462

মোল্লাহাটে কৃষি অফিসের আয়োজনে ধান কর্তনের আধুনিক যন্ত্র বিতরণ 

মোহাম্মাদ আলী মোহন, বাগেরহাট ব্যুরো প্রধানঃ

মোল্লাহাটে গত বৃহস্পতিবার বিকালে উপজেলা কৃষি অফিসের আয়োজনে খামার যান্ত্রিকরনের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি ২য় পর্যায় (২য় সংশোধিত) প্রকল্পের আওতায় সরকারী ভর্তুকি মুল্যে সুবিধাভোগী কৃষকের মাঝে আধুনিক ধান কর্তন, মড়াই, ছাটাই ও বস্তাবন্ধি করা যন্ত্র কম্বাইন্ড হারভেস্টার ও রিপার বিতরন করা হয়েছে।

উক্ত যন্ত্র দ্বারা কৃষকের ১একর জমির ধান কর্তন করে মড়াই ও ছাটাই করে বস্তা বন্ধি করতে সর্বমোট ব্যয় হবে প্রায় ১০ হাজার টাকা। প্রতিটি কম্বাইন্ড হারভেস্টারে ১৪ লক্ষ টাকা এবং প্রতিটি রিপারে ৪০ হাজার টাকা সরকার ভর্তুকি হিসাবে প্রদান করে থাকে। একটি কম্বাইন্ড হারভেস্টারের বর্তমান বাজার মুল্য ২৯ লক্ষ টাকা এবং একটি রিপারের বাজার মুুল্য ১ লক্ষ ৮০ হাজার টাকা।

বিক্রেতা প্রতিষ্ঠান এক বৎসরের সার্ভিসিং সুবিধা প্রদান করবে এবং উপজেলা কৃষি অফিস যন্ত্রটির তদারকি করবে। মোল্লাহাটের অন্য কোন কৃষক শর্ত অনুযায়ী নিতে আগ্রহী থাকলে কৃষি অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে।

সামাজিক দূরত্ব মেনে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীনুল আলম ছানা, সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন, পরিচালনা করেন উপজেলা কৃষি অফিসার আবুল হাসান।

বিশেষ অতিথি ছিলেন অফিসার ইনচার্জ কাজী গোলাম কবীর ও ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা । উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারন কর্মকর্তা কপিল বিশ্বাস ও নুশরাত জাহান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে