মানুষের পাশে আস্থা ফাউন্ডেশন

0
249

মানুষের পাশে আস্থা ফাউন্ডেশন

OURBANGLANEWS DESK ।

বৈশ্বিক মহামারীর আঘাতে জর্জরীত আমাদের দেশ।একদিকে যেমন একটা অদৃশ্য অনুজীবের(ভাইরাস) বিরুদ্ধে প্রতিরোধ গড়েতোলার জন্য ঘরে থাকতে হবে অন্যদিকে তেমনি উন্নয়নশীল এ দেশের অগণিত কর্মহীন মানুষের মুখে পৌছে দিতে হবে খাবার।

আজকের দিনের বাস্তবতা হচ্ছে আমাদেরই পাশের যে মানুষটা এতোদিন খেটে খেতো কখনও কারও কাছে হাতপাতেনি তার ঘরেও আজ খাবার নেই।
এই বাস্তবতায় অনেকেই ব্যক্তিগত কিংবা প্রাতিষ্ঠানিকভাবে এগিয়ে এসেছেন এদের পাশে।

এমনই একটি সংগঠন আস্থা ফাউন্ডেশন। এই পর্যন্ত এই সংগঠনটির মাধ্যমে প্রায় এক হাজার দরিদ্র পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে,ঢাকা ও তার আশেপাশের বেশ কিছু অঞ্চলে।আজকের দিনে এর পরিসর বেশ ব্যাপক হলেও শুরুটা কিন্তু হয়েছিলো একদম সাদামাটা ভাবে।কয়েকজন বন্ধু তাদের জমানো টাকা নিয়ে ঢাকার মোহাম্মদপুর উত্তরখান আর যাত্রাবাড়ী এলাকার কয়েকজন দেশীয় পোশাক শীল্পের শ্রমিক আর কিছু দিনমজুদেরকে সাহাজ্য করার উদ্যোগ নেয়। তারপর মানুষের খাদ্যাভাবের ব্যাপকতা দেখে একদিনের জন্যও আর বসে থাকতে পারেনি এই সংগঠন।

 

বর্তমানে ব্যক্তিগত সংগ্রহ কমে যাওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে এর অর্থ সংগ্রহ কার্যক্রম। ক্ষুদার্থ কর্মহীন মানুষের পাশে দাড়াতে আগ্রহী এমন যে কোনও ব্যক্তি বা প্রতিষ্ঠান উক্ত সংগঠনটির মাধ্যমে নিয়মতান্ত্রিকভাবে একদম প্রকৃত অভাবী মানুষটির কাছে তার অর্থ সাহায্য পৌছে দিতে পারবেন।

সংগঠনটির অন্যতম উদ্যোক্তা মোঃ নাজমুল হুদা রুবেল বলেন- প্রথম থেকেই আমাদের চেষ্টা ছিলো একেবারে প্রকৃত অভাবী যে লোকটা তাকে খুজে বের করে তার ঘরে সাহায্য পৌছানো। এ জন্য আমাদের সেচ্ছাসেবীদের অন্যদেরচেয়ে একটু বেশি কষ্ট করতে হয়। আমাদের একটা টিম যে এলাকায় আমরা কার্ক্রম চালাবো সেখানে আগের রাত থেকেই প্রস্তুতি নেয়, ঘরে ঘরে গিয়ে খুজে বের করে কার ঘরে কালকের দিন চলার মতোও চাল নেই।পরবর্তীতে এক কি দুদিন পর শুধু তাদের ঘরেই ত্রাণ পৌছানো হয়।

বর্তমানে সংগঠনটি দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ এবং নিম্নমধ্যবিত্তদের বিকাশের মাধ্যমে টাকা পাঠানোর কার্যক্রম ও চালিয়ে যাচ্ছে। এদের কার্যক্রমের আওতায় আছে কিছু প্রতিবন্ধী এবং করোনা পজিটিভ কিছু পরিবার যাদের সামর্থ্য নেই ত্রাণের গাড়িটির কাছে যাওয়ার বা কারও কাছে যেয়ে সাহায্য চাওয়ার। আস্থা ফাউন্ডেশন শুরু থেকেই এমন কিছু পরিবারের দায়িত্ববহন করছে।যাতেকরে মানষিকভাবে ভেঙেপরা এই পরিবারগুলোকে আর যাইহোক ক্ষুধার কষ্টে থাকতে না হয়।
দেশের এই দুর্দিনে চাইলে আপনিও আস্থা ফাউন্ডেশনের মাধ্যমে আপনার সামর্থ্য অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারেন। নিচের বিকাশ নম্বরগুলোর মাধ্যমে আপনি আস্থা ফাউন্ডেশনের পাশে দাড়াতে পারেন।

বিকাশ নম্বর :০১৭৭১৩৮২৮৬৩
রকেট নম্বর:০১৭৭১৩৮২৮৬৩

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে