মন্দিরে খাবার বিলি করলেন আফ্রিদি

0
303

মন্দিরে খাবার বিলি করলেন আফ্রিদি

করোনাভাইরাস জাতি-বর্ণ-ধর্ম মানে না। তাই এমন সঙ্কটময় পরিস্থিতিতে ধর্মের ভেদাভেদ ভুলে প্রত্যেককে প্রত্যেকের পাশে দাঁড়াতে হবে। ঠিক যেমনটা করলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শাহিদ আফ্রিদি। হিন্দু-মুসলিম ভেদাভেদ ভুলে অসহায় মানুষদের মুখে খাবার তুলে দিলেন। তিনি সম্প্রতি একটি মন্দিরে গিয়ে খাবার বিলি করেছেন। তার এ কাজে প্রাক্তন এ ক্রিকেটারকে প্রশংসায় ভাসিয়েছে সোশ্যাল মিডিয়া।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে লকডাউনের জেরে সমস্যায় পড়েছেন দিন এনে দিন খাওয়া মানুষগুলো। দুইবেলা দুইমুঠো অন্নের জোগান করতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে দুস্থ-গরিব পরিবারগুলোকে। এমন দুর্দিনে তারা যাতে অভুক্ত না থাকেন, তার জন্য অনেকদিন আগে থেকেই উদ্যোগ নিয়েছেন সাবেক এ ক্রিকেটার ও তার সংগঠন। পাকিস্তানের বিভিন্ন প্রান্তে খাবার পৌঁছে দিয়েছে তার ফাউন্ডেশন। বেশিরভাগ ক্ষেত্রে সামনে থেকে নেতৃত্ব দিতে দেখা গেছে আফ্রিদিকে। ফের নতুন করে প্রশংসা কুড়ালেন সাবেক এ ক্রিকেটার।

সম্প্রতি তিনি একটি হিন্দু মন্দিরে গিয়ে খাবার বিলি করেন। যার ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে আফ্রিদি লেখেন, ‘আমরা একসঙ্গে সঙ্কটে পড়েছি। তাই ঐক্যবদ্ধভাবেই লড়তে হবে। একতাই আমাদের শক্তি। খাবার দিতে শ্রী লক্ষ্মী নারায়ণ মন্দিরে গিয়েছিলাম’।

এই মহৎ কাজে যে সমস্ত খাবারের প্রতিষ্ঠান গুলো তার পাশে দাঁড়িয়েছে তিনি তাদেরও ধন্যবাদ জানিয়েছেন। এখন পর্যন্ত ২২ হাজার পরিবারের কাছে রেশন পৌঁছে দিতে পেরে তিনি বেশ খুশি। তবে এখানেই ইতি নয়। তার এই সমাজসেবা চলতে থাকবে আর তাকে পাশে পেয়ে পাকিস্তানের আরো শহর ও গ্রামের মানুষেরা উপকৃত হবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে