মঙ্গলবার সন্ধ্যা থেকে ১২ ঘন্টা নগরবাসী পাবে না গ্যাস।

0
173


OURBANGLANEWS DESK।

মেট্রোরেলের কাজের জন্য বঙ্গভবন, গণভবন, সংসদসহ আশেপাশের এলাকায় মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘন্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। সোমবার রাজধানীর কারওয়ানবাজারে তিতাস গ্যাস ট্রান্সমিশন ও সরবরাহ প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রকৌশলী মো. কামরুজ্জামান খান (অপারেশন) এ তথ্য জানান।( সূত্র : মানবজমিন)

তিনি জানান, ভিআইপি এলাকার বাইরে ঢাকা সিটি করপোরেশন এলাকার মধ্যে মিরপুর, শ্যামলী, আগারগাঁও, মোহাম্মদপুর, ধানমন্ডি, কলাবাগান, হাজারীবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, শাহবাগ, গ্রীনরোড, পুরান ঢাকার সব এলাকা, মিন্টোরোড, বঙ্গভবন, গণভবন, সংসদভবন এলাকা সংলগ্ন নন্দীপাড়া, গোপীবাগ, স্বামীবাগ, রামপুরা, বনশ্রী, মতিঝিল ও কমলাপুর এলাকায় মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ১২ ঘন্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।
গ্যাস সরবরাহ বন্ধ রাখার কারণ হিসেবে সংবাদ সম্মেলনে বলা হয়েছে, মেট্রোরেল প্রকল্পের জন্য শাহবাগ মোড় এলাকায় তিতাস গ্যাস কোম্পানি পুরনো পাইপের সঙ্গে নতুন পাইপলাইন সংযোগের কাজ করছে। যে পাইপলাইনটি মেইন লাইন হিসেবে পুুরো ঢাকায় বিস্তৃত আছে। তাই পুরনো লাইনের সঙ্গে নতুন লাইনের সংযোগের কাজে গ্যাস সরবরাহ বন্ধ রাখার প্রয়োজন হয়ে পড়ায় তিতাস গ্যাস কোম্পানি সাময়িক এই সিদ্ধান্ত নিয়েছে।

সংবাদ সম্মেলনে তিতাসের অবৈধ গ্যাস সংযোগের বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রকৌশলী মো. কামরুজ্জামান খান (অপারেশন) বলেন, অবৈধ সংযোগ চিহ্নিত করার কাজ চলছে। এ বিষয়ে আমরা চিরুনি অভিযান চালাবো। এ ধরণের সংযোগ চিহ্নিত করার ক্ষেত্রে সকলের সহযোগিতাও চান তিনি।

সংবাদ সম্মেলনে তিতাসের জেনারেল ম্যানেজার প্রকৌশলী আবদুল ওয়াহাব তালুকদার (পরিকল্পনা ও উন্নয়ন) বলেন, ঢাকা শহরের গ্যাস সরবরাহ ব্যবস্থার উন্নতি করতে ১২২৩ কোটি টাকার একটি প্রকল্প নেয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে