ভিন্ন শিরোনামে খবর প্রকাশের সমালোচনায় মাশরাফি

0
136

ভিন্ন শিরোনামে খবর প্রকাশের সমালোচনায় মাশরাফি 

নড়াইলে একজন অন্তঃসত্ত্বা নারীকে মারধর করে রাস্তায় ফেলে রাখার ঘটনায়, নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মুর্তজা তার খোঁজ নেয়ার পাশাপাশি তার পাশে থাকার কথা জানান। পরে এই ঘটনাকে ভিন্ন শিরোনামে প্রকাশ করা হলে মাশরাফি তার সমালোচনা করে একটি পোস্ট করেন।

নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ইতনা গ্রামের তিতাস কাজি নামের এক ব্যাক্তি তার অন্তঃসত্ত্বা স্ত্রী ইতি খানম কে মারধর করে রাস্তায় ফেলে রাখেন। এ সময় তাকে অচেতন অবস্থায় দেখতে পেয়ে জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন করে জানানো হলে তাকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সেখানে, তিনি কিছুটা সুস্থ হলে স্থানীয় পুলিশ তাকে স্বামীর বাড়ীতে পৌঁছে দেন। এ ঘটনা জানার পর, মাশরাফি তার খোঁজ নেয় এবং তার পাশে থাকার কথা জানান।

এরপর বিভিন্ন গণমাধ্যমে এই ঘটনার খবর ছড়িয়ে পড়ে। তবে এ ক্ষেত্রে মূল ঘটনার সাথে সম্পর্ক না রেখে একটি অনলাইন নিউজ পোর্টাল ভিন্ন শিরোনামে খবর প্রকাশ করে। অনলাইন নিউজ পোর্টালটিতে ‘স্ত্রীকে রাস্তায় ফেলে গেলেন স্বামী, কাছে টেনে নিলেন মাশরাফি’। শিরোনামে খবর ছাপানো হয়।

যা দেখে বিস্মিত হয়ে যান মাশরাফি। এ ঘটনায় মাশরাফি সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, ‘এ কেমন শিরোনাম, সাংবাদিকতার সেরা নিদর্শন.

যারা বছরের পর বছর এই পেশাটাকে শুধু পেশা হিসাবেই না সর্বোচ্চ সম্মানের সাথে করে আসছেন উনারাও এসব দেখে লজ্জা পান, মনে হয়’।

মাশরাফির সমালোচনার পর অনলাইন নিউজ পোর্টালটি দুই দফায় শিরোনাম পরিবর্তন করে। এ শিরোনাম নিয়ে এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাসির রোল পড়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে