বিশ্ব দরবারে পাকিস্তান গুরুত্বপূর্ণ দেশ হতে যাচ্ছে।

0
401


OURBANGLANEWS DESK।

পাকিস্তান বিশ্বের দরবারে একিটি গুরুত্বপূর্ণ দেশ হিসেবে পরিচিত হতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।
তিনি পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসা করে বলেন, এরকম প্রধানমন্ত্রীর জন্য আমরা অপেক্ষায় ছিলাম। এখন আগের তুলনায় ইসলামাবাদের সাথে আমাদের সম্পর্ক আরোও গাঢ় হবে।
তিনি বলেন, পাকিস্তান সকল সৌদির কাছেই একটি ‘প্রিয় দেশ’। কেননা আমরা সুখে-দু:খে একে অপরের সাথে কাজ করেছি।
এর আগে সৌদি যুবরাজ রবিবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে পৌঁছান। এসময় তাকে স্বাগত জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তাকে লাল গালিচা সংবর্ধনাও দেওয়া হয়।
তিনি দুই দিনের রাষ্ট্রীয় সফরে পাকিস্তানে অবস্থান করবেন।
সৌদি যুবরাজের আগমন উপলক্ষ্যে ইসলামাবাদের বেশিরভাগ প্রধান সড়ক বন্ধ করে দেওয়া হয়েছিল।এছাড়াও শহরজুড়ে স্থাপন করা হয়েছিল ১ হাজারেরও বেশি চেকপয়েন্ট।
উল্লেখ্য, ২০১৭ সালে যুবরাজ হিসেবে নিয়োগ পাওয়ার পর এটিই সৌদি যুবরাজের প্রথম পাকিস্তান সফর। এ সফর উপলক্ষে যুবরাজের ব্যক্তিগত সরঞ্জামবাহী পাঁচটি ট্রাক এরই মধ্যে ইসলামাবাদে পৌঁছেছে। একই সঙ্গে যুবরাজের ব্যক্তিগত নিরাপত্তা দল ও সৌদি গণমাধ্যমের প্রতিনিধিরা পাকিস্তানে পৌঁছেছেন।
দুই দিনের এই সফরে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ছাড়াও দেশটির অন্য শীর্ষস্থানীয় সরকারি কর্মকর্তা ও সামরিক নেতাদের সঙ্গে বৈঠক করবেন যুবরাজ বিন সালমান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে