বিশ্বে বিখ্যাত ১০০ ক্রীড়াবিদদের তালিকায় সাকিব, মুশফিকুর ও মাশরাফির।

0
210

মাহিন, OURBANGLANEWS DESK।

বাংলাদেশের ক্রিকেটাররা প্রথমবার ইএসপিএনের দৃষ্টিতে বিশ্বের বিখ্যাত ১০০ ক্রীড়াবিদের তালিকায় স্থান পেয়েছেন।

২০১৯ সালে বিশ্বের বিখ্যাত ১০০ ক্রীড়াবিদের তালিকায় আছেন বাংলাদেশের তিন তারকা ক্রিকেটার বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বিশ্বসেরাদের তালিকায় সাকিবের অবস্থান ৯০, মুশফিকের ৯২ এবং মাশরাফির ৯৮। বিশ্বসেরাদের তালিকার এক নম্বর অবস্থানে আছেন পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো।

বাংলাদেশের ক্রিকেটাররা এই প্রথমবার ইএসপিএনের বিখ্যাত ১০০ ক্রীড়াবিদের তালিকায় স্থান করে নিয়েছেন।

বিশ্বের অন্য ক্রিকেটারদের মধ্যে আছেন ইন্ডিয়ান ক্রিকেট তারকা বিরাট কোহলি (৭), ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (১৩), যুবরাজ সিং (১৮), সুরেশ রায়না (২২), রোহিত শর্মা (৪৬), রবিচন্দ্রন অশ্বিন (৪২), হরভজন সিং (৭৪) ও শিখর ধাওয়ান (৯৪)।

আর্জেন্টাইন তারকা ফুটবলার, ফুটবলের যাদুকর লিওনেল মেসি আছেন তিন নম্বরে। রোনালদোর পরে দ্বিতীয় অবস্থানে আছেন যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা লেব্রন জেমস।

ব্রাজিলীয় তারকা ফুটবলার তারকা নেইমার জুনিয়ররের অবস্থান চার নম্বরে।

সর্বমোট ৭৮টি দেশের প্রায় ৮০০ জন ক্রীড়াবিদের মধ্য থেকে করা হয়েছে এই তালিকা। তিনটি বিষয়ে জোর দেওয়া হয় এই তালিকা তৈরির সময়—ওই নির্দিষ্ট খেলোয়াড়কে গুগলে খোঁজার সংখ্যা, ফেসবুক-টুইটারের অনুসারীর সংখ্যা এবং বিজ্ঞাপন ও পণ্যের দূতিয়ালি থেকে কত আয় করেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে