বিশ্বখ্যাত মার্কিন সাময়িকী ফোর্বস এর এশিয়ার তালিকায় বাংলাদেশের রত্ন।

0
214

OURBANGLANEWS DESK।

বাংলাদেশের দুজন স্থান পেয়েছেন ‘৩০ অনূর্ধ্ব ৩০ (থার্টি আন্ডার থার্টি) ২০১৯’ বিশ্বখ্যাত মার্কিন সাময়িকী ফোর্বস এর এশিয়ায় তালিকায়।

কার্টুনিস্ট আবদুল্লাহ আল মোরশেদ তাঁদের একজন। অপরজন হুসাইন মো. ইলিয়াস। যিনি একসাথে পাঠাও অ্যাপভিত্তিক পরিবহন সেবা প্রতিষ্ঠানের সহপ্রতিষ্ঠাতাও।

0২ এপ্রিল মঙ্গলবার এই তালিকা প্রকাশ করে ফোর্বস। মোরশেদের নাম রয়েছে তালিকায় গণমাধ্যম, বিপণন ও বিজ্ঞাপনমাধ্যম (মিডিয়া, মার্কেটিং অ্যান্ড অ্যাডভারটাইজিং) বিভাগে।

আবদুল্লাহ আল মোরশেদ কার্টুন আঁকেন মোরশেদ মিশু নামে। তাঁর সম্পর্কে ফোর্বস–এর এ তালিকায় বলা হয়েছে,

মোরশেদ ২০১৮ সালের শুরু থেকে তাঁর ‘দ্য গ্লোবাল হ্যাপিনেস চ্যালেঞ্জ’ সিরিজে, সুখের ছবিতে রূপান্তর করেছেন ভয়ংকর ও মানবিক বিপর্যয়ের ছবিগুলোকে। তিনি এই সিরিজে এখন পর্যন্ত ছবি এঁকেছেন ১১টি।

মঙ্গলবার আবদুল্লাহ আল মোরশেদ বলেন, ‘একজন শিল্পী হিসেবে এ তালিকায় স্থান পেয়ে মনে হচ্ছে বাংলাদেশকে তুলে ধরতে পেরেছি। বাংলাদেশি শিল্পী বলে এটি আমার জন্য গর্বের।’

গত বছর ফেসবুকে বিভিন্ন যুদ্ধের অনেক ভয়াবহ ছবি ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে থাকে। আবদুল্লাহ আল মোরশেদ বলেন, ‘এই ছবিগুলো আমি দেখতে চাইতাম না। তাহলে কেমন ছবি দেখতে চাই? চাই সুখী মানুষের সুখের ছবি দেখতে।’

গত বছরের ফেব্রুয়ারি থেকে, আবদুল্লাহ আল মোরশেদ গ্লোবাল হ্যাপিনেস সিরিজ আঁকা শুরু করেন সেই ভাবনা থেকেই। ৩০টি দেশের গণমাধ্যমে এই সিরিজ প্রকাশিত হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে