বাগেরহাটের মোল্লাহাটে ৩য় করোনা রোগী সনাক্ত, ৬টি বাড়ি লকডাউন

0
1353

বাগেরহাটের মোল্লাহাটে ৩য় করোনা রোগী সনাক্ত, ৬টি বাড়ী লকডাউন, ২৮জন হোমকোয়ারেন্টাইনে

মোহাম্মাদ আলী মোহন ,বাগেরহাট ব্যুরো প্রধানঃ

বাগেরহাটের মোল্লাহাটে আজ বুধবার আরো একজন করোনা পজিটিভ রোগী সনাক্ত হয়েছে, এ নিয়ে অত্র উপজেলায় এ পর্যন্ত মোট করোনা পজিটিভ সনাক্ত হলো ৩জন।

জানাগেছে মোল্লাহাট উপজেলাধীন ৪নং কুলিয়া ইউনিয়নের কুলিয়া গ্রামের মোস্তাইন মোল্লার পুত্র ঢাকায় চাকুরীরত বাশার মোল্লা (৪৫) গত ২৩ মে ঈদের ছুটিতে ঢাকা থেকে নিজ বাড়িতে আসে । বাড়ীতে আসলে তার জ্বর কাশি ও গলা ব্যাথা শুরু হয়।

একপর্যায় এলাকাবাসীর সন্দেহ হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জানায়। স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে গত ২৯ মে নমুনা সংগ্রহ করে খুমেক হাসপাতালে পাঠায়।

খুমেকে পরিক্ষার ফলাফল পজিটিভ হলে, খুমেক কতৃপক্ষ আজ বাগেরহাট সিভিল সার্জন মোঃ হুমায়ুন কবিরকে বিষয়টি জানায়। তিনি তখন মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তাকে জানালে তিনি সাথে সাথে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেন ।

এরপরই দ্রুত মোল্লাহাট থানার পুলিশ ফোর্স সাথে নিয়ে সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল এবং আরএমও ডাঃ আব্দুল্লাহ আওয়াল, এস. আই আবু হাসান রোগীর বাড়িতে যেয়ে আশপাশের বাড়িসহ ৬টি বাড়ি লকডাউন করেন এবং রোগীর সংস্পর্শে থাকা ২৮জন কে বাধ্যতামুলক হোম কোয়ারেন্টাইনে রাখেন।

উল্লেখ্য মোল্লাহাট স্বাস্থ্য কমপ্লেক্স থেকে গত ২৯ ও ৩০ মে তারিখে যে ৬জনের নমুনা সংগ্রহ করে খুমেক হাসপাতালে পাঠিয়েছিলো তারই একজন করোনা পজিটিভ উক্ত বাশার মোল্লা।

বাকি ৫জনের ফলাফল নেগেটিভ এসেছে। মোল্লাহাট উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন জানান আগামী কাল থেকে মোবাইল কোর্ট জোরদার করা হচ্ছে,

স্বাস্থ্যবিধি না মানলে সাথে সাথে জরিমানা সহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তিনি সকলকে মাস্ক ব্যবহার, সামাজিক দুরত্ব মেনে চলা এবং স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলার আহবান জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে