বলিউডের স্বজনপ্রীতি নিয়ে যা বললেন কঙ্গনা!

0
545

OURBANGLANEWS DESK।

কঙ্গনাকে প্রশ্ন করা হয় বলিউডে যদি নিজের সন্তান আসতে চায়, তাকে সে ক্ষেত্রে সাহায্য করবেন কী? কঙ্গনা রনৌত ‘মিড-ডেকে’ দেওয়া সাক্ষাৎকারে বলেন,

‘আমি যদি সত্যিই আমার সন্তানের প্রতি যত্নশীল হই এবং আমি যদি সত্যিই একজন ভালো মা হই, তাহলে অবশ্যই আমি তাকে তার নিজের পথ খুঁজে নিতে সহযোগিতা করব।’

তিনি এখন খুবই সোচ্চার বলিউডে স্বজনপ্রীতির বিরুদ্ধে। বলিউডের এই প্রতিবাদী নায়িকা ‘মনিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি’ ছবির সাফল্য

উপলক্ষে আয়োজিত পার্টিতে আরও বলেন, ‘তবে আমি যদি আমার সন্তানকে ইন্ডাস্ট্রিতে ঢুকতে সাহায্য করি, তাহলে সেটা হবে তার দক্ষতাকে ব্যাহত করা।

আমি যদি তাকে অসাধারণ হিসেবে দেখতে চাই, তাহলে তাকে সাগরে ফেলে দেব। হয় সে ডুবে যাবে অথবা সে সফল হবে।’

বলে রাখা ভালো, এখনো বিয়ে করেননি কঙ্গনা। কঙ্গনা রনৌতের ভবিষ্যতের সন্তানকে নিয়ে সাংবাদিকেরা কিছু প্রশ্ন করেন।

অসাধারণ কীভাবে হতে হয়? ভাই অক্ষিত রনৌতের উদাহরণ দিয়ে কঙ্গনা রনৌত বলেন, পাইলট হওয়ার স্বপ্ন পূরণের জন্য তাঁর ভাই চার বছর ধরে সংগ্রাম করছেন।

তাঁর ভাইয়ের স্বপ্নকে কঙ্গনার একটা ফোনকল রূপ দিতে পারে বাস্তবে। কিন্তু সেটা তিনি করবেন না। বললেন, ‘তাকে চাকরি দেওয়া আমার জন্য কোনো ব্যাপার না।

কিন্তু একজন মানুষকে সংগ্রাম, প্রত্যাখ্যান, মরিয়া হওয়া বা ওই হতাশার ভেতর বড় হওয়া দেখতে আমি ভালোবাসি।’

কঙ্গনা রনৌত অভিযোগ করেছেন বলিউডের কয়েকজন জনপ্রিয় ও বিশিষ্ট ব্যক্তিত্বের স্বজনপ্রীতি নিয়ে।

বহিরাগত লোকজনের অনেক বছরের ক্ষোভ বলিউডে স্বজনপ্রীতি নিয়ে। কিন্তু কেউ মুখ খোলেন না সাহস করে।

তবে তিনি সরাসরি ‘স্বজনপ্রীতির ধারক’ বলে অভিহিত করেন করণ জোহরকে স্টার ওয়ার্ল্ডের জনপ্রিয় অনুষ্ঠান ‘কফি উইথ করণ’-এর সঞ্চালককে। এর পর বলিউডের অনেক সেলিব্রিটি মুখ খোলেন ‘স্বজনপ্রীতি’ নিয়ে পক্ষে ও বিপক্ষে।

সাম্প্রতিক নানা বিষয় নিয়ে এই সাক্ষাৎকারে কঙ্গনা কথা বলেন। এর আগে অস্বীকৃতি জানান প্রকাশ্যে কোনো আলোচনা করতে রণবীর কাপুর ও আলিয়া ভাট রাজনীতি নিয়ে।

কঙ্গনা এবার সেই প্রসঙ্গে বলেন, ‘একজন নাগরিক কখনোই রাজনীতি থেকে বিচ্ছিন্ন থাকতে পারেন না।’ কঙ্গনা নিজেকে মনে করেন রাষ্ট্রের একজন ‘অগ্রগামী চেতনা’।

তিনি মনে করেন ভবিষ্যতে সবাইকে দেশের যেকোনো দুঃসময়ে স্বেচ্ছায় বা ইচ্ছা না থাকলেও যুদ্ধ করতে হবে দেশের হয়ে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে