প্রতিদিন ডোনাল্ড ট্রাম্পের করোনা পরীক্ষা করা হবে

0
275

প্রতিদিন ডোনাল্ড ট্রাম্পের করোনা পরীক্ষা করা হবে

মার্কিন গণমাধ্যমগুলোর তথ্য মতে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত এক পরিচারক নভেল করোনাভাইরাসে (কোভিড- ১৯) আক্রান্ত হয়েছেন। সাবধানতা অবলম্বনে, এখন থেকে প্রতিদিন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শরীরে ভাইরাসটির উপস্থিতি আছে কিনা, তা পরীক্ষা করে দেখা হবে। বৃহস্পতিবার, ওভাল অফিসে ট্রাম্প নিজেই এ তথ্য জানান।

সিএনএন জানিয়েছে, তিনি কোভিড-১৯ থেকে সুরক্ষা নিশ্চিতে ব্যাপক ও ধারাবাহিক পরীক্ষার উপর জোর দিয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্সের তথ্য মতে, পরিচারক আক্রান্ত হওয়ার পর ট্রাম্পের শরীরে কোভিড-১৯ শনাক্তের পরীক্ষা হলেও তার ফল ‘নেগেটিভ’ আসে। বৃহস্পতিবার সকালে, হোয়াইট হাউস নিশ্চিত করেছে, শুধু ট্রাম্পই নয়, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের শরীরেও করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

হোয়াইট হাউসের এক উপদেষ্টা বলেছেন, “ট্রাম্প ভালো আছেন, তিনি সুস্থ”।
পরে ওভাল অফিসে ট্রাম্প বলেন, করোনাভাইরাস শনাক্তে পরিচারকের দেহে আগের দফা পরীক্ষা ও যে পরীক্ষায় ভাইরাসের উপস্থিতি মিলেছে তার মধ্যে অনেক দিনের ব্যবধান ছিল। আক্রান্ত এ পরিচারক যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর সদস্য। তার সঙ্গে মেলামেশার পরিমাণ খুবই কম ছিল। তিনি এ পরিস্থিতিকে খানিকটা অদ্ভূত হিসেবে অভিহিত করেন।

সাংবাদিকদের সাথে কথোপকথনে ট্রাম্প মহামারী মোকাবেলায় মার্কিনিদের লড়াকু মনোভাবেরও প্রশংসা করে বলেন, “আমরা সবাই লড়াকু। আমি, আপনি, সবাই”।

শুক্রবার সকাল পর্যন্ত দেশটিতে ১২ লাখ ৫৬ হাজারের বেশি মানুষের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। মৃতের সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে