পাইকগাছায় চিংড়ী ঘেরে ৩২ হ্যান্ড গ্রেনেড উদ্ধার।

0
393

OURBANGLANEWS DESK।

খুলনা জেলার পাইকগাছা উপজেলার এক চিংড়ী ঘেরে ৩২টি হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে। রবিবার সকাল সাড়ে ৯ টার দিকে সোলাদানা ইউপির ভিলেজ পাইকগাছার সবুর সরদারের ছেলে কামালের চিংড়ী ঘেরের মাটি কেটে বাঁধ দেবার সময় শ্রমিকরা কাঠের বাক্স ভর্তি এ গ্রেনেড গুলো পায়।

খবর পেয়ে থানা পুলিশের এসআই আবুল বাসার ও লিয়াকত আলী ঘটনাস্থলে পৌছে গ্রেনেডগুলো জব্দ করেন। এরপর র‍্য্যাব-৬ ‘র বোমা নিস্ক্রীয়কারী টিম ঘটনাস্থল পৌছে গ্রেনেড গুলো পরীক্ষা নিরীক্ষা করেন।

সরেজমিনে গেলে স্থানীয় বয়োঃবৃদ্ধরা জানান,’মুক্তিযুদ্ধকালে পাশের গ্রাম পারিশামারী ঢালী বাড়ীতে মুক্তিযোদ্ধাদের জ্যোতিষ ক্যাম্প ছিল। তাদের ধারনা যুদ্ধের আগে-পরে মুক্তিযোদ্ধা বা রাজাকাররা এগুলো পুতে রাখতে পারেন।

ওসি এমদাদুল হক শেখ খুলনা পুলিশ লাইনে জরুরী সভায় ব্যস্ত থাকায় তাৎক্ষনিক মন্তব্য না করলেও তিনি এ সম্পর্কে তদন্ত ও পরীক্ষা-নিরীক্ষা না করা পর্যন্ত বিস্তারিত কিছুই জানাননি।

পরে সেনাবাহিনীর সাহায্য নেয়া হয় গ্রেনেড ধ্বংশের জন্য।


শেষ পর্যন্ত প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে যশোর সেনানিবাসের জিওসি ৫৫ পদাতিক ডিবিশনের মেজর আশফাক এর নেতৃত্বে বোমা বিশেষায়িত টিম উদ্ধারকৃত অত্যাধুনিক ৩২ টি হ্যান্ড গ্রেনেড পরীক্ষা- নিরীক্ষা করে তা বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংশ করেন।

রাত ৯ টা ২৫ থেকে ১০ টা ৪৮ মিনিট পর্যন্ত দীর্ঘ সময়ে এটা সম্ভব হয়। বিস্ফোরণ কালে লস্কর, সোলাদানা,গড়ইখালী, পৌরসভা,গদাইপুর সহ গোটা এলাকা কেঁপে উঠে। এসময় ওসি এমদাদুল হক শেখ ও ওসি রহমত আলী (অপারেশন) ঘটনাস্থলে ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে