পন্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করলে কঠোর শাস্তি

0
87

পন্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করলে কঠোর শাস্তি

দেশব্যাপী সড়ক ও মহাসড়কে বিভিন্ন পণ্যবাহি যানবাহনে যাত্রী পরিবহন করা হচ্ছে। এসব পণ্যবাহি যানবাহনে যাত্রী পরিবহন করলে দেশের আইন অনুযায়ী কঠোর আইনগত ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দেয়া হয়েছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ও সাধারণ মানুষকে ঘরে রাখতে কয়েক ধাপে সাধারন ছুটি বাড়ানো হয়। সেই সাথে গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে পণ্যবাহী যান এ নিষেধাজ্ঞার বাইরে ছিল।

এসব পণ্যবাহি যানবাহনে যাত্রী পরিবহন করা যাবেনা মর্মে একটি নিষেধাজ্ঞা জারি করা হলেও অনেকে সেই নিষেধাজ্ঞা অমান্য করে পণ্যবাহি যানবাহনে যাত্রী পরিবহন করেন। এ ক্ষেত্রে তারা নানা কৌশল অবলম্বন করে থাকেন।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের স্বাক্ষরিত পরিবহন বিষয়ক জরুরি এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশব্যাপী সড়ক মহাসড়কে পণ্যবাহি যানবাহনে যাত্রী পরিবহন করা যাবেনা মর্মে নিষেধাজ্ঞা থাকা স্বত্ত্বেও কোন কোন পণ্যবাহি যানবাহন কৌশলে যাত্রী পরিবহন করছে যা সরকারী আদেশ অমান্যের সামিল এবং ২০১৮ সালের সড়ক পরিবহন আইন অনুযায়ী তা শাস্তিযোগ্য অপরাধ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় যে সকল পণ্যবাহি যানবাহন নিষেধাজ্ঞা থাকা স্বত্ত্বেও যাত্রী পরিবহন করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আজ (বৃহস্পতিবার) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের পক্ষ থেকে এ সিদ্ধান্ত জানানো হয়।

উল্লেখ্য, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সাধারণ ছুটির ধারাবাহিকতায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সম্প্রতি এক আদেশে গণপরিবহন বন্ধের সময়সীমা ৩০ মে পর্যন্ত বর্ধিত করে। একই সাথে পণ্যবাহি যানবাহনে যাত্রী পরিবহন করা যাবেনা মর্মে নিষেধাজ্ঞা আরোপ করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে