নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক তৈরী করছে বিদ্যানন্দ

0
103

নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক তৈরী করছে বিদ্যানন্দ

মোঃ কাবাতুজ্জামান, কালের সমাচার।

নোভেল করোনা ভাইরাস বর্তমানে বাংলাদেশ সহ সারা বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। এই মহামারি একটি ছোয়াচে রোগ এটি মূলত হাঁচি,কাশি ও মেলামেশার ফলে এ রোগে আক্রান্ত হয় বেশি। ফলে এই মহামারী কবল থেকে কেউই রেহাই পাচ্ছেনা। সকল শ্রেণীর মানুষ এর ছোবলের শিকার হচ্ছে।

তাই বাংলাদেশের বিদ্যানন্দ ফাউন্ডেশন এ অসহায় ও দুস্থ মানুষদের জন্য এবং যারা এ মহামারি সম্পর্কে সচেতন নয় তাদের কথা মাথায় রেখে তারা নিজস্বভাবে মাস্ক তৈরী করছে এই ফাউন্ডেশন।

বিদ্যানন্দ ফাউন্ডেশন প্রতিদিন প্রায় এক হাজার মাস্ক তৈরি করছে এবং এ সকল মাস্ক তারা বিনামূল্যে হতদরিদ্র পরিবার এবং সাধারণ মানুষের হাতে পৌছে দিচ্ছেন।গণসচেতনতা এবং এ নোভেল করোনা ভাইরাস প্রতিহত করার লক্ষে তারা দিনরাত কাজ করে যাচ্ছে।

বিদ্যানন্দের বারো জনের অধিক মহিলা কর্মী নিরলসভাবে কাজ করছে। এদের মধ্যে অনেকে দিনরাত কাজ করছে শুধুমাত্র মানবিক দিক বিবেচনা করে। বিদ্যানন্দের এ সকল কর্মীরা কোন পারিশ্রমীক পাইনা তবুও তারা সাচ্ছন্দে কাজ করে যাচ্ছেন আপন গতিতে।

এমন ত্যাগি গল্প লুকিয়ে আছে কাজের অন্তরালে। আড়ালে তারা কাজ করে, আড়ালেই মিলিয়ে যায় এবং রেখে যায় হাঁসিফোটানোর অনুপ্রেরণামূলক না বলা অনেক গল্প।

বিদ্যানন্দ ফাউন্ডেশনে মাস্ক তৈরি করেন নাম বলতে ইচ্ছুক নয় এক কর্মীর সাথে কথা বললে তিনি জানান। আমি দীর্ঘ দেড় বছর ধরে এখানে মাস্ক তৈরির কাজ করছি। আমি আমার পড়াশোনার পাশাপাশি নিজেকে মানুষের উপকারের জন্য কিছু করতে চাই বলে এখানে কাজ করা।

এ ব্যাপারে বিদ্যানন্দের হেড অফিসের ম্যানেজার মোহাম্মদ সালমান বলেন,বিদ্যানন্দ ফাউন্ডেশন একটি বৃহৎ প্রকল্প আমরা মূলত সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষের পাশে একটু সহায় হয়ে থাকতে পারলে নিজেকে ধন্য মনে করবো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে