ডাবল হ্যাটট্রিক’ করে ইতিহাসের পাতায় রশিদ খানের নাম।

0
156


OURBANGLANEWS DESK।

টানা তিন বলে তিন উইকেট, ‘হ্যাটট্রিক’। টানা চার বলে চার উইকেট, ক্রিকেটে বলা হয় ‘ডাবল হ্যাটট্রিক’। এমন কীর্তি কি সচরাচর দেখা যায়? সেটাও আবার টি-টোয়েন্টি ক্রিকেটে!
তবে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে যেন রেকর্ডের নেশায় পড়ে গিয়েছিলেন আফগানিস্তানের খেলোয়াড়রা। আগের ম্যাচে দলীয় সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ডের সঙ্গে হযরতউল্লাহ জাজাইয়ের অবিশ্বাস্য কিছু কীর্তি।
এবার বিশ্বরেকর্ড গড়লেন আফগানদের তারকা লেগ স্পিনার রশিদ খান।

রোববার রাতে দেহরাদুনে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টানা চার বলে চার উইকেট অর্থাৎ ডাবল হ্যাটট্রিক করেছেন রশিদ খান। আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে এমন ঘটনা এবারই প্রথম।
ইনিংসের ১৬তম ওভারের শেষ বলে কেভিন ও’ব্রায়েনকে দিয়ে শুরু। পরের ওভারের প্রথম তিন বলে টানা জর্জ ডকরেলন, শেন গেটকাটে আর সিমি সিংকে আউট করেন রশিদ খান।

সবমিলিয়ে টানা চার বলে হয়ে যায় চার উইকেট। আর ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২৭ রান খরচায় ৫টি উইকেট নেন আফগান এই লেগস্পিনার।
টানা চার বলে চার উইকেট নেয়ার ঘটনা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর আগে ছিল না। ওয়ানডেতে ঘটেছে কেবল একবার। ২০০৭ সালে ডাবল হ্যাটট্রিকের কীর্তি দেখিয়েছিলেন শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে