জেলাভিত্তিক করোনা আক্রান্তের সংখ্যা

0
137

জেলাভিত্তিক করোনা আক্রান্তের সংখ্যা

আইইডিসিআর এর তথ্য মতে, রাঙ্গামাটি ছাড়া দেশের ৬৩ জেলায় করোনা শনাক্ত হয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী সর্বমোট আক্রান্ত ১১,৭১৯ জনের মধ্যে সর্বোচ্চ ৫৩৭৫ জন আক্রান্ত হয়েছে ঢাকা জেলায়।

এরপর ১০৫৫ জন নারায়ঙ্গঞ্জে। এছাড়া গাজীপুর,কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নরসিংদী, মুন্সিগঞ্জ, কুমিল্লা ও চট্টগ্রাম জেলায় আক্রান্তের সংখ্যা ১০০ এর উপরে। এসব জেলায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে গাজীপুরে ২৫৯ জন,কিশোরগঞ্জে ২০২ জন, ময়মনসিংহে ১৬৯ জন, নরসিংদীতে ১৬৬ জন, মুন্সিগঞ্জে ১৬১ জন, কুমিল্লায় ১১২ জন ও চট্টগ্রামে ১০৫ জন।

আক্রান্তের সংখ্যা ৫০ থেকে ১০০ এর মধ্যে রয়েছে রংপুর, জামালপুর, যশোর, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও নেত্রকোনা জেলায়। এসব জেলায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে রংপুরে ৭৫ জন, জামালপুর ও যশোরে ৭৪, হবিগঞ্জে ৬৯ জন, ব্রাহ্মণবাড়িয়ায় ৫৬ জন ও নেত্রকোনায় ৫২ জন।

এছাড়া মাদারীপুরে ৪৮ জন, লক্ষ্মীপুরে ৪৫ জন, শরীয়তপুর ও গোপালগঞ্জে ৪৪ জন, বরিশালে ৪১ জন, কক্সবাজারে ৩৯ জন, সুনামগঞ্জে ৩৫ জন, জয়পুরহাটে ৩৪ জন, বরগুনায় ৩৩ জন, টাঙ্গাইলে ৩০ জন, পটুয়াখালীতে ২৮ জন, চাঁদপুর ও ঝিনাইদহে ২৭ জন, শেরপুরে ২৬ জন, নিলফামারি ও রাজশাহীতে ২৫ জন, গাইবান্ধা, মানিগঞ্জ ও সিলেটে ২৪ জন, রাজবাড়ী ও কুড়িগ্রামে ২২ জন, মৌলভীবাজার, ঠাকুরগাঁও, নোয়াখালী ও দিনাজপুরে ২১ জন, বগুরায় ১৮ জন, খুলনা ও নওগাঁয় ১৭ জন, কুষ্টিয়ায় ১৭ জন, ফরিদপুর ও পাবনায় ১৫ জন, নড়াইলে ১৩ জন এবং চুয়াডাঙ্গা, ঝালকাঠি, পিরোজপুর ও নাটোরে ১০ জন করে আক্রান্ত হয়েছে।

পঞ্চগড়, মাগুরা, ফেনী, ভোলা, লালমনিরহাট, বান্দরবন, সিরাজগঞ্জ, মেহেরপুর, সাতক্ষীরা, বাগেরহাট, চাপাইনবাবগঞ্জ ও খাগড়াছড়িতে আক্রান্তের সংখ্যা ১০ এর নিচে আছে। এসব জেলায় আক্রন্তের সংখ্যা যথাক্রমে, পঞ্চগড়ে ৮ জন, মাগুরায় ৭ জন, ফেনীতে ৬ জন, ভোলায় ৫ জন, লালমনিরহাট, বান্দরবন ও সিরাজগঞ্জে ৪ জন, মেহেরপুর ও সাতক্ষীরায় ৩ জন, এবং বাগেরহাট, চাপাইনবাবগঞ্জ ও খাগড়াছড়িতে ২ জন করে আক্রান্ত হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে