জাতীয় চলচ্চিত্র পুরস্কার না নেওয়ার সিদ্ধান্তেই অটল মোশারফ করিম।

0
6089

জাতীয় চলচ্চিত্র পুরস্কার না নেওয়ার সিদ্ধান্তেই অটল মোশারফ করিম। 

আগামীকাল (রবিবার), জাতীয় চলচ্চিত্র পুরস্কার শিল্পীদের হাতে তুলে দেওয়া হবে। আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিবেন।

মোশাররফ করিম ২০১৮ সালের ‘কমলা রকেট’ ছবির জন্য পুরস্কার পেয়েছেন। কিন্তু  ‘শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা’ ক্যাটাগরিতে পুরস্কার না নেওয়ার সিদ্ধান্তেই অটল রয়েছেন  তিনি।

তথ্য মন্ত্রণালয় থেকে ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কারের তালিকা প্রকাশের পর ফেসবুক স্ট্যাটাসে মোশাররফ করিম বলেন, ‘কমলা রকেট’ ছবিতে কৌতুক চরিত্র ছিল না তার। সেটি প্রধান চরিত্রগুলোর একটি। তিনি জুরিবোর্ডকে অনুরোধ করেছেন শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা থেকে তার নামটি প্রত্যাহার করে নিতে।  তার পক্ষে গ্রহণ করা সম্ভব নয় এই পুরস্কার।

বিষয়টি নিয়ে মোশাররফ করিম একসংবাদ মাধ্যকে জানান, “পুরস্কার প্রত্যাহারের বিষয়টি আমি আগেই বিস্তারিত বলেছি। আমি সিদ্ধান্তে অটল আছি। পুরস্কার প্রত্যাহারের একটি আবেদন তথ্য মন্ত্রণালয়ে পাঠিয়ে ছিলাম। সেটা মন্ত্রণালয়ে গৃহীত হয়েছে। এ বিষয়ে নতুন করে আর কিছু বলার নেই আমার।”

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ফেরদৌস ও পূর্ণিমা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে