চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান আনছে হুয়াওয়ে তে নতুন চমক।

0
214

চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান, আরেকবার চমক দিল হুয়াওয়ে নতুন স্মার্টফোন পি৩০ ও পি৩০ প্রো নিয়ে প্রযুক্তি বিশ্বে ভাঁজযোগ্য মেট এক্স স্পেনের বার্সেলোনায় দেখানোর পর।

গত ২৬ মার্চ মঙ্গলবার রিচার্ড ইয়ু হুয়াওয়ে কনজুমার বিজনেস গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা, ইউরোপের বিভিন্ন টেলিকম প্রতিষ্ঠানের নির্বাহীদের সঙ্গে নিয়ে প্যারিসে ঘোষণা দেন নতুন স্মার্টফোন পি সিরিজের।

ইয়ু অনুষ্ঠানে বলেন, তাঁরা নতুন স্মার্টফোন প্রকৃতি থেকে অনুপ্রেরণা নিয়ে উন্নত নকশায় উন্মুক্ত করেছেন। পাতলা বেজেল ও অত্যন্ত সরু নচ রয়েছে নতুন স্মার্টফোনে।

অত্যন্ত পাতলা স্মার্টফোন পি৩০ ও পি৩০ প্রো তে ব্যবহার করা হয়েছে বড় ব্যাটারি যা আগের সংস্করণের চেয়ে বড়।

যুক্ত হয়েছে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্মার্টফোন পি৩০ প্রো আইপি ৬৮ রেটিংয়ের অর্থাৎ, এটি প্রতিরোধ করবে পানি ও ধুলা। এ স্মার্টফোনটি বাজারে আসবে পাঁচটি রঙে।

ইয়ু বলেন, নতুন স্মার্টফোন পি সিরিজের ক্যামেরায় এর বিশেষত্ব। এতে যুক্ত হবে পরবর্তী প্রজন্মের ক্যামেরার অভিজ্ঞতা। কোয়াড ক্যামেরা সেটআপ পি৩০ প্রো স্মার্টফোনে রাখা হয়েছে।

এতে ৪০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ১/১.৭ হুয়াওয়ে স্পেকট্রাম সেন্সরযুক্ত ও লেন্স এফ/১.৬, সেকেন্ডারি ক্যামেরা ২০ মেগাপিক্সেল এফ/২.২ অ্যাপারচারের, আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ও টেলিফটো

৮ মেগাপিক্সেল ক্যামেরার অ্যাপারচার এফ/ ২.৪ এর পাশাপাশি যুক্ত রয়েছে টাইম অব ফ্লাইট (টিওএফ) ক্যামেরা। এতে ব্যবহৃত হয়েছে এইচডিআর প্লাস প্রযুক্তি যা কৃত্রিম বুদ্ধিমত্তাযুক্ত।

৫ এক্স অপটিক্যাল জুম পি৩০ প্রো স্মার্টফোনে, ডিজিটাল জুম সুবিধা থাকবে ৫০ এক্স। এ ফোনে কম আলোতেও তোলা যাবে ভালো ছবি।

এআই এইচডিআর প্লাসযুক্ত ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে পি৩০ ও পি৩০ প্রো স্মার্টফোনের সামনে।

৩ হাজার ৬৫০ এমএএইচ ব্যাটারি হুয়াওয়ে পি৩০ স্মার্টফোনটির ও ৪ হাজার ২০০ এমএএইচ ব্যাটারি পি৩০ প্রোর। এতে পাওয়া যাবে তারহীন রিভার্স চার্জিং সুবিধাও।

পাই ইএমইউআই ৯.১ অ্যান্ড্রয়েড সংস্করণ চালিত মডেল পি ৩০ এর দাম ৭৯৯ ইউরো আর পি৩০ প্রোর দাম ৯৯৯ ইউরো।

হুয়াওয়ে অনুষ্ঠানে ঘোষণা দিয়েছে ফ্রিলেস ও ফ্রিবাড লাইট ওয়্যারলেস হেডফোন, ওয়াচ জিটি এলিগ্যান্ট, জিটি অ্যাকটিভের।

তারা বাংলাদেশের বাজারেও পি সিরিজের নতুন স্মার্টফোন উদ্বোধন করবে বলে সম্প্রতি জানিয়েছে হুয়াওয়ে বাংলাদেশ কর্তৃপক্ষ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে