চা প্রেমিদের টং ঘর

0
199

চা প্রেমিদের টং ঘর

মো: কাবাতুজ্জামান, কালের সমাচার ।

চা প্রেমিকদের কাছে দিন দিন বেশ জনপ্রিয় হয়ে উঠছে টং ঘর। নবোদয় হাউজিং-এ অবস্থিত টং ঘর বর্তমানে চা প্রেমিকদের জন্য আতুর ঘর। দিনভর বেশ আড্ডা জমে ওঠে এখানে। ৭৫ রকমের ও বেশি চা পাওয়া যায় এইখানে।

মাত্র কয়েক বছরে টং ঘর কুড়িয়েছে বেশ সুনাম এখানে একসাথে অনেক প্রকারে চা পাওয়া যায় বলে ঢাকার অনেক স্থান থেকে মানুষ চা খেতে এখানে আসে। টং-এর দোকানে শুধুই যে অনেক প্রকারের চা পাওয়া যায় তা কিন্তু নয়। এখানকার চায়েরর কাপের মধ্যে বেশ শৈল্পিক ভাব রয়েছে।

এখানে মূলত মাটির কাপে চা দেওয়া হয়। এই মাটির কাপে চা পানে অন্য রকম ভালো লাগা কাজ করে। সুলতান সুলেমন চা, আকবরী চা, রিমিক্স চা, বাবু মশাই চা, রজনী কান্ত চা, অনন্ত জলীল চা এখানকার বেশ জনপ্রিয়।

চায়ের মান গুণগত দিক দিয়ে বেশ এগিয়ে রয়েছে এই টং ঘরের চা। এখানে মূলত ১০টাকা থেকে ১০১ টাকা মূল্যের চা পাওয়া যায়। প্রতিদিন গড়ে ৬০০ থেকে ৭০০ কাপ চা বিক্রি হয় এইখানে। সেই হিসেবে এখানে প্রতিদিন ৪,০০০/- থেকে ৪,৫০০/- টাকা চা বেচা-কেনা হয়। মাসিক মোট গড়ে প্রায় ১,৩৫,০০০/- টাকার চা বেচা-কেনা হয়।

কর্মচারীর বেতন দোকান ভাড়া আনুসাঙ্গিক সকল খরচ বাবদ মাসিক খরচ হয় ৭২,০০০/- টাকা। আর বাকি টাকা জমা হয় লাভের খাতায়। টং ঘরে চা খেতে আসা বেশ ক’জনের সাথে কথা বলে জানা যায় তারা প্রায় প্রতি দিনই এখানে চা থেতে আসেন। তারা আরো জানান তাদের বাড়ি থেকে ূরে হওয়া সত্তে¡ও এখানকার চায়ের মান ও পরিবেশ ভালো হওয়ার কারনে তারা এখানে প্রতিনি চা খেতে আসে।

২০১৭ সালে শুরু হয় এই টং ঘরের যাত্রা। টং ঘর সম্পূর্ণ ধুমপান মুক্ত এখানকার সবকিছু মিলিয়ে বর্তমানে এটি চা প্রেমীদের জন্য একটি জনপ্রিয় স্থান হয়ে উঠেছে।

এ ব্যপারে টং ঘরের মালিক পক্ষ (পালমের লরেন্স সানীর) সাথে কথা বলে জানা যায় এটি মূলত ব্যবসায়ীক কারনে চালু করেন। দিন দিন এই ব্যবসা সাফল্যের জন্য এই কাজের প্রতি তিনি আরো উৎসাহী হন।

তিনি আরো জানান যে, নবোদয় হাউজিং টং ঘর ছাড়াও আরো সাতটি ঢাকার বিভিন্ন স্থানে টং ঘর রয়েছে। সেগুলো মূলত ঢাবি, ফার্মগেইট, মোহাম্মদপুর, ঢাকেশ্বরী ও আরো বেশ কয়টি জায়গায় রয়েছে।

টং ঘরের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে জানতে চাইলে তিনি জানান, টং ঘরকে তিনি ঢাকার চায়ের ব্র্যান্ড হিসেবে দেখতে চান এবং টং ঘরের জন্য সারা বাংলাদেশে শাখা বাড়ানোর ইচ্ছা পোষণ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে