চবির ১০ শিক্ষার্থীকে ভিক্ষা করে বাসা ভাড়া দিতে বলার অভিযোগ

0
114

চবির ১০ শিক্ষার্থীকে ভিক্ষা করে বাসা ভাড়া দিতে বলার অভিযোগ

চট্টগ্রামের খুলশীর এক বাড়ি মালিকের বিরুদ্ধে (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়) চবির ১০ শিক্ষার্থীকে ভিক্ষা করে বাসা ভাড়া দিতে বলার অভিযোগ উঠেছে। চলমান লকদাউনের কারণে শিক্ষার্থীরা বাড়ি চলে যাওয়ায় এপ্রিল মাসের ভাড়া দিতে পারেনি। এ কারণেই নাকি বাড়ি মালিক শামসুন্নাহার বেগম তাদের উপর চটেছেন।

ওই বাড়ির ভাড়াটিয়া চবির আইন বিভাগের শিক্ষার্থী মিজানুর রহমান জানান, তারা ১০ জন খুলশী থানার হাজী নূর আহমেদ সড়কে আলী ভিলায় চতুর্থ তলাতে ভাড়া থাকেতেন। তারা সবাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছাত্র। আড়াই বছর ধরে তারা এ বাসায় ভাড়া আছেন। প্রতিমাসে ১৯ হাজার টাকা ভাড়া দেন।

মিজানুর জানান, তারা সবাই টিউশন করে নিজের খরচ চালাতেন। আড়াই বছরে কোন মাসেই তাদের ভাড়া বকেয়া ছিল না। করোনায় চলমান লকডাউনের কারণে তারা সবাই যার যার বাড়ি চলে গেছেন। কারো টিউশনও নেই। এজন্য এপ্রিল মাসের ভাড়া পরিশোধ করতে পারিনি।

মিজানুর রহমান আরও জানান, আমি বাড়িওয়ালা আন্টিকে ফোন করে ওনার খোঁজ-খবর নিয়ে বললাম, আমরা সবাই নিন্মমধ্যবিত্ত ঘরের সন্তান। টিউশন করে চলি। এখন টিউশন নাই আর সবার ফ্যামিলিতে ভাল আয়ের ব্যবস্থাও নাই। এখন আপনি যদি পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত ভাড়ার বিষয়টি বিবেচনা করেন তাহলে আমরা উপকৃত হই।

এই কথা শুনে আন্টি বলেন, ‘আমি বাসা ভাড়া দিয়েছি। আমি ভাড়া চাই। তোমরা ভিক্ষা করে হলেও ভাড়া এনে দাও। আমার ভাড়ার টাকা না দিলে আমি কোন জিনিসপত্র বাসা থেকে নামাতে দিব না’।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে