গোলাপের সমারোহে ফটোওয়াক।

0
297

ইফফাত জাহান , OURBANGLANEWS DESK।


প্রতি সেমিষ্টারের মত এই সেমিষ্টারেও ৬ষ্ঠ বারের মত অনুষ্ঠিত হল ইউল্যাব আর্ট এ্যান্ড ফটোগ্রাফি ক্লাবের উদ্যোগে ফটোওয়াক। এবারের ফটোওয়াকে যাওয়া হয় ঢাকা থেকে অদূর সাভারের বিরুলিয়া ইউনিয়নে অবস্থিত সাদুল্লাহপুরের গোলাপগ্রামে। গতকাল ১৮ জানুয়ারী, শুক্রবার, সকাল ৮:৩০ নাগাদ যাত্রা শুরু হয় সায়েন্সল্যাবের বাসস্ট্যান্ড থেকে এবং পরে নদীপথে ট্রলারে করে যাওয়া হয় সাদুল্লাহপুর গ্রাম।

নদী ভ্রমনের পথটুকুতে রয়েছে ফটোগ্রাফারদের জন্য নানান রকমের ছবি তোলার কন্টেন্ট। দেখা মেলে, সারি সারি ভাবে বসে থাকা বাজ পাখির দৃশ্য, নদীর পাশ ঘেঁষে উঁরে যাওয়া সাদা বক এবং ছোট-বড় সাতারু হাস।

এসময় ক্লাবের সদস্যরা জেলের মাছ ধরা ও আশেপাশের প্রাকৃতিক সৌন্দর্যের ছবি তোলে। ট্রলারে আঁধা ঘন্টা সময় অতিবাহিত হবার পর পৌঁছানো হয় সাদুল্লাহপুর গ্রামে। সাদুল্লাহপুর গ্রামের ভেতর দিয়ে অাঁকাবাঁকা পথ ঘেঁষে আছে নানান রকমের ফুল ও গোলাপের বাগান, যেখানে মিরান্ডা প্রজাতির লাল গোলাপই বেশি চোখে পরে। এছাড়াও, চোখে পরে চাষিদের গোলাপ পরিচর্যার দৃশ্য। এমনই সব দৃশ্য ক্যামেরা বন্দী করে ক্লাবের সদস্যরা।

রাপ্পী নামের একজন সদস্য বলেন, “এই রকম ফটোওয়াক আরো বেশি বেশি আয়োজন করা উচিত।” ছবি তোলার পাশাপাশি গোলাপ গ্রামের মনোমুগ্ধকর পরিবেশে মেতে ওঠে ক্লাবের সদস্যরা। গোলাপ বাগানের পাশেই বসে নানান প্রজাতির ফুলের হাট। যেখান থেকে দর্শনার্থীরা পছন্দমাফিক ফুল ক্রয় করতে পারেন।

রায়হান নামের ক্লাবের এক সদস্য তার মায়ের জন্য সেখান থেকে গোলাপ ক্রয় করেন। বিকেলে ফুলচাষীদের ফুল তোলার দৃশ্য, হাটে কেনাবেচা ও দর্শনার্থীদের আনন্দঘন দৃশ্য ক্যামেরার বন্দী করে ক্লাবের সদস্যরা। প্রতিবারই ভিন্ন ভিন্ন জায়গার ভিন্ন ভিন্ন দৃশ্যের সন্ধান এবং সেটাকে ক্যামেরা বন্দী করার জন্য আয়োজন করা হয় ইউল্যাব আর্ট এ্যান্ড ফটোগ্রাফি ক্লাব কর্তৃক ফটোওয়াক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে