“গিফট ফর গুড” এর উদ্যোগে “ইয়ুথ মুভমেন্টস” কর্তৃক করোনা সচেতনতা

0
139

“গিফট ফর গুড” এর উদ্যোগে “ইয়ুথ মুভমেন্টস” কর্তৃক করোনা সচেতনতা

“গিফট ফর গুড” এর উদ্যোগে “ইয়ুথ মুভমেন্টস” কর্তৃক করোনা সচেতনতা: ঢাকার ১০০০ নিম্নবিত্ত পরিবারে সুরক্ষাসরঞ্জাম বিতরণ করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরি এবং সতর্কতা অবলম্বনে উৎসাহিত করতে ঢাকার নিম্নবিত্ত ১০০০ পরিবারে নিত্যপ্রয়োজনীয় খাবার, স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেছে “গিফট ফর গুড” নামের অলাভজনক একটি স্বেচ্ছাসেবীদের উদ্যোগ।

সোমবার রাজধানীর মিরপুর, হাজারীবাগ,শনির আখড়া সহ ঢাকার বিভিন্ন অঞ্চলে প্রায় ১০০০ মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হয়। এছাড়াও নাটোর,সাভার, ঠাকুরগাঁও এবং মুন্সিগঞ্জেও বিতরণের প্রস্তুতি চলছে। করোনা ভাইরাস মোকাবেলায় প্রায় শতাধিক স্বেচ্ছাসেবী নিরালস ভাবে কাজ করে যাচ্ছে।

করোনা ভাইরাসের আতঙ্কে কাঁপছে সারাবিশ্ব। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। আক্রান্ত বাংলাদেশও। ইতোমধ্যেy আগামী ৪ মার্চ পর্যন্ত সব অফিস আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশে এক থমথমে পরিস্থিতি বিরাজ করছে। উদ্বিগ্ন দেশবাসী।

বিশেষজ্ঞদের মতে করোনা মোকাবেলায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ হবে দেশের নিম্ন বিত্ত মানুষ। “গিফট ফর গুড” তাই এই দেশের এই জরুরী মুহুর্তে নিম্নবিত্ত মানুষদের কথা চিন্তা করে এগিয়ে এসেছে। গত ২০ মার্চ থেকে “গিফট ফর গুড” এবং “ইয়ুথ মুভমেন্টস” যৌথভাবে পর্যায়ক্রমে এই বিতরণ কার্যক্রম চালিয়ে আসছেন।

উদ্যোগটির প্রতিষ্ঠাতা মিঠুন দাস কাব্য বলেন, সবসময়ই ইচ্ছে হয় বাংলাদেশের ইমারজেন্সি সিচুয়েশান নিয়ে কাজ করি, কিন্তু কখনো এমনটা হবে ভাবিনি যে নামতেই পারবো না। তিনি আরও বলেন, আজ যখন এমন অবস্থায় কাজ শুরু করেছিলাম তখন বারবার মনে হয়েছিলো কিছু একটা করতেই হবে।

সবাই দেখে সাহস পাবে, নিজ নিজ জায়গা থেকে শুরু করবে। এদিকে এখন পর্যন্ত বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩ জন, মৃত্যুবরণ করেছেন ৩ জন, সুস্থ হয়েছেন ৫ জন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে