করোনা প্রতিরোধে জনগণের পাশে নব জাগ্রত ফাউন্ডেশন

0
125

করোনা প্রতিরোধে জনগণের পাশে নব জাগ্রত ফাউন্ডেশন

কাবাতুজ্জামান, কালের সমাচার।

ঠাকুরগাঁও জেলায় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে নব জাগ্রত ফাউন্ডেশন। এটি একটি সেচ্ছাসেবী সংগঠন।
বর্তমানে করোনাভাইরাসে আতঙ্কিত গোটা বিশ্ব।এই ভাইরাসে মৃতের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।এর কারণে সারা বিশ্বে মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে। বাংলাদেশেও এর প্রাদুর্ভাব দেখা দিয়েছে।
বাংলাদেশে নোভেল করোনাতে মৃত্যু হয়েছে এ পর্যন্ত ১৪৫ জনের ও আক্রান্ত হয়েছে ৫ হাজার ৪১৬ জন। এই মহামারি থেকে বাঁচার উপায় পরিষ্কার থাকা,খুব সচেতন থাকা।এটি একটি ছোঁয়াচে রোগ। তাই এই রোগে আক্রান্ত আক্রান্ত হবার আশঙ্কাও বেশি। তবে আমাদের সচেতনতাই পারে আমাদেরকে এসব মহামারি থেকে বাঁচাতে।
এই নোভেল করোনাভাইরাসের জনসচেতনতা তৈরির লক্ষ্যে একযোগ হয়ে কাজ করছে ঠাকুরগাঁও এর সেচ্ছাসেবী সংগঠন নব জাগ্রত ফাউন্ডেশ। মূলত বাংলাদেশে এই ভাইরাসের প্রকোপ দেখা দেওয়াই ঠাকুরগাঁও এর মানুষের মাঝে জনসচেতনতা তৈরির লক্ষ্যে কাজ শুরু করে এই সেচ্ছাসেবী সংগঠন।
এই নব জাগ্রত ফাউন্ডেশনই সর্বপ্রথম মাইকিং করে করোনা ভইরাসের সচেতনতা নিয়ে।
পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য জীবাণুনাশক স্প্রে, লিফলেট,সাবান বিতরণ করে এই ফাউন্ডেশন। এছাড়া প্রতিদিন তারা দুস্থ ও অসহায় মানুষদের বিনামূল্যে ঔষধ ও মাস্ক বিতরন করে।


এই সংগঠনের সভাপতি আবু সাইদ এর সাথে কথা বললে তিনি জানান,
“বাংলাদেশ সহ সারা বিশ্ব এখন করোনাভাইরাস প্রতিরোধে একযোগে কাজ করছে। এর সহায়ক হিসেবে আমরা ঠাকুরগাঁও এর মানুষের জন্য কাজ করছি।আমরা জনসচেতনতামূলক সব ধরনের ব্যবস্থাই গ্রহণ করেছি এবং যারা দুস্থ অসহায় মানুষ দিনে আনে দিনে খায় তাদের জন্য সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি।
তিনি আরো জানান,এই নোভেল করোনাভাইরাস নির্মূল না হওয়া পর্যন্ত তিনি এবং তার সংগঠনের সবাই এই কার্যক্রম অব্যাহত রাখবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে