করোনার আতংকের মধ্যে ঘূর্নিঝড় হ্যারল্ডের তান্ডব!

0
329
ছবি : ঘূর্নিঝড় ( প্রতীকী)

করোনার আতংকের মধ্যে ঘূর্নিঝড় হ্যারল্ডের তান্ডব!

করোনা আতংকে স্থবির গোটা বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা,চলছে মৃত্যু মিছিল। এরই মধ্যে ধেয়ে আসলো ভয়ানক ঘূর্ণিঝড় হ্যারল্ড,আরো বিপর্যস্ত হয়ে পড়ল জনজীবন।প্রশান্ত মহাসাগর থেকে বুধবার ঘণ্টায় ২৪০ কিলোমিটার বেগে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় হ্যারল্ড।
মূলত ফিজির সলমন ও ভানুতু দ্বীপে তাণ্ডবলীলা চালায় এই ঝড়।ঝড়ের দাপটে উপড়ে পড়ে বহু গাছপালা, ভেঙে গুড়িয়ে যায় বাড়ি, পানির অপ্রতিরোধ্য স্রোতে ভেসে যায় সব মাইলের পর মাইল। কার্যত করোনার কামড়ের সঙ্গে ঘূর্ণিঝড়ের থাবায় স্তব্ধ হয়ে পড়ল জনজীবন। প্রশান্ত মহাসাগর থেকে উত্‍পন্ন ঘূর্ণিঝড় আছড়ে পড়ে পার্শ্ববর্তী ফিজিতে।
ঝড়ে নদীর বাঁধ ভেঙে এলাকায় পানি ঢুকে পড়ে। ফিজি দ্বীপের উত্তরে প্রধান সড়ক পানিতে ভেসে যায়। সুভা অঞ্চলে ঝোড়ো হাওয়ায় উড়ছে আবর্জনা।দেশটির স্বাস্থ্য দপ্তর জানায়, করোনা পরিস্থিতিতে এটি মারাত্মক বিপজ্জনক। ফিজি দ্বিপের উত্তরের উপকূল অঞ্চল থেকে মানুষদের সড়ানোর কাজ চলছে।আর শহরের পর্যটন স্থানগুলো থেকেও পর্যটকদের বের করে আনা হচ্ছে।
প্রসঙ্গত, ফিজিতে এখনো পর্যন্ত করোনা আক্রান্ত ১৫। সংক্রমণ এড়াতে উদ্ধার কাজ সম্পূর্ণ সমাজিক দূরত্ব মেনে চলছে এখানকার লোকজন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে