করোনামুক্ত হলো নড়াইল জেলা

0
107

করোনামুক্ত হলো নড়াইল জেলা

দেশে প্রথম করোনাভাইরাস মুক্ত হলো নড়াইল জেলা। সাত চিকিৎসকসহ আক্রান্ত ১৩ জনই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই মুহূর্তে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী নেই।

গতকাল (সোমবার) পর্যন্ত নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি। তবে নড়াইলের সিভিল সার্জন ডা. আব্দুল মোমেন জানিয়েছেন, সংগৃহীত নমুনার মধ্যে এখনও ৯ টি নমুনার রিপোর্ট পেন্ডিং রয়েছে।

সিভিল সার্জন ডা. আব্দুল মোমেনের তথ্য মতে, গতকাল পর্যন্ত জেলারয় মোট ৪০৮ টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৩০৭ টি রিপোর্ট পাওয়া গেছে ও ৮৩ টি রিপোর্ট বাতিল হয়েছে বাকি ৯ টি রিপোর্ট এখনো পেন্ডিং রয়েছে।

জানা যায়, নড়াইলে সাতজন চিকিৎসকসহ মোট ১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। ওই ১৩ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

সিভিল সার্জন জানান, ‘সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ তিনজন চিকিৎসক, লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তিনজন চিকিৎসক, একজন প্যারামেডিক্যাল চিকিৎসক, একজন ডেন্টাল টেকনোলজিস্ট করোনায় আক্রান্ত হয়েছিলেন। এছাড়া জেলা প্রশাসনের কর্মীসহ মোট ১৩ জনের সবার পরীক্ষায় নেগেটিভ এসেছে’।

ডা. আব্দুল মোমেন বলেন, নিয়ম মতো দুইবার পরীক্ষা করে নেগেটিভ আসায় তাদের সুস্থ ঘোষণা করা হয়েছে। এই মুহূর্তে নড়াইলে আর কোনো করোনাভাইরাসের রোগী নেই।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, নড়াইলে মোট ১ হাজার ৩৯১ জন হোম কোরেন্টিনে ছিলেন। এর মধ্যে ১ হাজার ২৭২ জন ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে চারজন আইসোলেশনে আছেন।

উল্লেখ্য, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা দেশে কারোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকেই করোনা মোকাবিলায় বেশ কিছু ইতিবাচক পদক্ষেপ নেন, যা সব মহলে প্রসংশিত হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে