করোনাভাইরাস মোকাবেলায় আই পজেটিভ

0
170

করোনাভাইরাস মোকাবেলায় আই পজেটিভ

মোঃ কাবাতুজ্জামান , কালের সমাচার ।

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাড়িয়েছে আই পজেটিভ নামের একটি সামাজিক সংগঠন। করোনা ভাইরাস মোকাবেলায় এই সংগঠনটি নিজেদের সাধ্যমত কাজ করছে অসহায় মানুষের মাঝে দু বেলা দু মুঠো খাবার দেওয়ার জন্য।

২০১১ সালের ১১ই নভেম্বরে প্রতিষ্ঠিত এই সংগঠনটি নানা ধরনের কর্মসুচি পালন করছে। বর্তমানে করোনা ভাইরাসের ফলে অনেক মানুষ খাদ্যাভাবে রয়েছে, তাই তারা পীরগঞ্জ উপজেলার ১০ টি ইউনিয়নে ১ হাজার ৯ জন মানুষকে বিভিন্ন ভাবে সাহায্যের হাত বাড়িয়েছে । তারা খাদ্য সামগ্রী তাদের সেচ্ছাসেবক দ্বারা বেছে বেছে কর্মহারা মানুষকে দিচ্ছে। তাদের এই কার্যক্রম তারা বাড়ি বাড়ি গিয়ে পৌছে দিচ্ছেন এবং পরবর্তীতে পুনরায় খাদ্য দেওয়ার আশ্বাস দেন।

এই সময় উপস্থিত ছিলেন আই পজেটিভের প্রতিষ্ঠাতা শফিক পারভেজ পরাগ ও প্রতিষ্ঠাতা সদস্য হাফিজউদ্দিন মোল্লা ও শোয়েব সন্ধান। সংগঠনের নির্বাহী পরিচালক হাবিবুল্লাহ ও সাধারণ সম্পাদক সবুজ সহ অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা শফিক পারভেজ পরাগ জানান, করোনা ভাইরাসে প্রভাবে বর্তমানে সকল দুস্থ ও দিনমজুরদের সবথেকে বেশি কষ্ট পোহাতে হচ্ছে। আমাদের এই আই পজেটিভ সংগঠন সামাজিকভাবে সবসময় সাহায্য ও সহযোগিতার হাত বাড়িয়ে থাকে। আর তাই তার সংগঠন করোনা ভাইরাস মোকাবেলায় দুস্থ ও কর্মহীনদের মাঝে ৭ দিনের খাবার পৌছে দিচ্ছে যাতে তারা খাদ্যের অভাবে অসহায় না হয়ে পড়ে।

সংগঠনটির সাধারণ সম্পাদক সবুজ কালের সমাচারকে বলেন, তাদের এই আই পজেটিভ সংগঠন প্রতিষ্ঠা কাল থেকে যে কোন ধরনের দুর্যোগ পূর্ণ অবস্থায় ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জের মানুষের পাশে রয়েছে। এই বর্তমান সময়ের করোনা ভাইরাস মোকাবেলায় তাদের সংগঠন সর্বোচ্চ ভাবে সাহায্যের হাত বাড়িয়ে থাকবে। যাতে করে পীরগঞ্জের দুস্থ অসহায় মানুষেরা খাদ্যের অভাবে না থাকে ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে