ইনোভেটিভ পাবলিক হেলথ এ্যন্ড রিসার্চ ফাউন্ডেশন এর উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধ বিষয়ক সচেতনতা মূলক কার্যক্রম পালিত হয়েছে

0
383

ইনোভেটিভ পাবলিক হেলথ এ্যন্ড রিসার্চ ফাউন্ডেশন এর উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধ বিষয়ক সচেতনতা মূলক কার্যক্রম পালিত হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জ সদর উপজেলার দূর্গাপুর, উলপুর ও করপাড়া ইউনিয়নের জনসাধারণকে করোনা ভাইরাস প্রতিরোধ সম্পর্কে সচেতন করতে পঞ্চম দিনের মতো কর্মসূচি পালন করছেন মো. হাফিজুর রহমান খান, ইফতেখার ফাহিম আজিজ, ডা. মোঃ মতিউর রহমান (জনস্বাস্থ্য বিশেষজ্ঞ), মোঃ সালমান হোসেন (পাঠাগার বিষয়ক সম্পাদক, জেলা ছাত্রলীগ), ও হারুন অর রশিদ।

Innovative Public Health & Research Foundation এর উদ্যোগে তাঁরা জনসাধারণকে সচেতন করতে আজ মাইকিংয়ের ব্যবস্থা করেছেন ।সেই সঙ্গে তাঁরা এলাকার সবার মোবাইল নম্বর সংগ্রহ করে মোবাইলে সচেতনা মূলক এসএমএস পাঠান। এসএমএস এর মাধ্যমে তাঁরা জনসাধারণকে বলেন ;
১.যথাসম্ভব ঘরে থাকুক ।
২. প্রয়োজনে ঘরের বাইরে বের হলে মাস্ক ব্যবহার করুন।
৩.মাঝে মাঝে সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড পর্যন্ত হাত ধুবেন ।
৪.এবং বিনামূল্যে চিকিৎসকের পরামর্শের জন্য ১৬২৬৩ বা ৩৩৩ নাম্বারে ফোন করুন।

এলাকার জনসাধারণ কালের সমাচার পত্রিকাকে বলেন, ” আমরা সব সময় ই ঘরে থাকার চেষ্টা করছি। আমরা এটা বুঝতে পারছি এটা একটা ছোঁয়াছে রোগ এবং এটা খুব দ্রুত মানুষের মাধ্যমে ছড়িয়ে পড়ে। কিন্তু আমরা তো অনেকেই গরিব অসহায় মানুষ, কাজ না করলে কি খাব?

এমতাবস্থায় ১৫ নং দূর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব নাজিব আহমেদ আমাদের বলেন; আমরা ইতোমধ্যেই হতদরিদ্র জনসাধারণের লিস্ট করেছি এবং আশা করি আমরা অতি দ্রুত সরকারের পক্ষ থেকে তাদের মাঝে খাবার সামগ্রী ঘরে ঘরে পৌছে দিতে পারব। তবে জনগণের প্রতি আমাদের আহ্বান আপনারা ঘরে থাকুন । এই মহামারী প্রতিরোধে আমাদের এবং সরকারকে সাহায্য করুন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে