ইডেন গার্ডেন সম্মান দিল সাকিব আল হাসানকে।

0
181

বেশ জনপ্রিয়তা পেয়েছে খেলা শুরুর আগে, ইডেনে ঘণ্টা বাজানোর প্রথা। বাংলাদেশের সাকিব আল হাসান সে ঘণ্টা বাজিয়েছেন ২৪ মার্চ, ২০১৯ এর খেলার শুরুতে।

কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে টানা ছয় মৌসুম আইপিএলে খেলেছেন সাকিব। বাংলাদেশের সাকিব আল হাসানের সঙ্গে ঐতিহ্যবাহী ইডেন গার্ডেনের সু সম্পর্কটাও সেই সুবাদে।

সাকিব কলকাতা ছেড়েছে দুই মৌসুম আগে কিন্তু তাকে ২৪ মার্চ বিশেষ মর্যাদা দিল ইডেন গার্ডেন। সাকিব ম্যাচ শুরুর আগে বাজিয়েছে ঐতিহাসিক ‘ফাইভ মিনিট বেল’।

খেলা শুরুর আগে ইডেনে, ঘণ্টা বাজানো প্রথা জনপ্রিয়তা পেয়েছে বেশ। ২৪ মার্চ সেই ধারা বজায় রাখা হয়েছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের খেলার আগেও।

দিনটির মতোই ম্যাচটিও বিশেষ ছিল সাকিবের জন্য। ২৪ তারিখ ছিল তাঁর জন্মদিন, আর ওই দিনের ম্যাচ দিয়েই ফিরেছেন বিপিএলের পর মাঠে।

কলকাতার হয়ে ছয় মৌসুম খেলার সাকিব যোগ দিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদে। দলকে দুইবার চ্যাম্পিয়ন করেছেন। সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাটিংয়ে পাঠিয়েছে টসে জিতা নাইটরা। সাকিব আছেন একাদশে।

সাকিব দল বদলালেও এখনো বিশেষ স্মৃতি হিসেবে মনে দখল করে আছে কলকাতা। সাকিব, নিজের অনুভূতি প্রকাশ করেন এভাবে, এখনো বিশেষ জায়গা কেকেআর ও ইডেন।

‘কেকেআর, ইডেন! এই দুটি নাম বললে অনেক স্মৃতি ভিড় করে মনে। প্রথম মৌসুম থেকে যত দিন ছিলাম, সব কটি স্মৃতিই আমার কাছে স্মরণীয়। চ্যাম্পিয়ন হয়েছি, মানুষের মন জয় করেছি। আরও একটা ব্যাপার ছিল।

ঢাকা আর কলকাতা—খুব কাছাকাছি বলে আমার বন্ধুবান্ধব, পরিবার, সবাই ম্যাচ দেখতে আসত। কলকাতার মানুষ, ইডেনের দর্শকদের কাছ থেকে প্রচুর ভালোবাসা পেয়েছি, যা কোনো দিন ভুলব না।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে